১৯ মে ২০২৪, রবিবার, ০৪:৪১:২৩ পূর্বাহ্ন


শাহরুখের 'ডাংকি'কে ঢুকতেই দিল না দক্ষিণের এই ৪ রাজ্য!
তামান্না হাবিব নিশু :
  • আপডেট করা হয়েছে : ২১-১২-২০২৩
শাহরুখের 'ডাংকি'কে ঢুকতেই দিল না দক্ষিণের এই ৪ রাজ্য! শাহরুখের 'ডাংকি'কে ঢুকতেই দিল না দক্ষিণের এই ৪ রাজ্য!


দক্ষিণ আর বলিউড ঠান্ডা লড়াই সকলেরই জানা। আর এবার তার প্রভাব পড়ল 'ডাঙ্কি'র উপর। বৃহস্পতি বার অর্থাৎ আজ মুক্তি পেয়েছে ‘ডাঙ্কি’ ও আগামিকাল মুক্তি পাবে ‘সালার’। আর এই দুই ছবির ক্ষেত্রেও তার অন্যথা হল না। দাক্ষিণাত্যের চার রাজ্যে কিং খানের সিনেমাকে ঢুকতেই দিলেন না প্রভাসের সিনেমা!

দক্ষিণী পরিচালক অ্যাটলির সঙ্গে জুটি বেঁধে দেশজুড়ে রাজত্ব করেছিল ‘জওয়ান’। তারপর বড়দিনে মুক্তি পাচ্ছে ডাংকি। কিন্তু দক্ষিণের ৪ রাজ্যে তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ, কেরালা, কর্ণাটকে কিং খানকে পিছনে ফেলে অগ্রিম বুকিংয়ে বেশি ব্যবসা করে প্রভাস।

চলচিত্র বাণিজ্য বিশ্লেষক শ্রীধর পিল্লাই জানান, সালার ইতিমধ্যেই ডাঙ্কির চেয়ে কেরালায় বেশি স্ক্রিন পেয়েছে। তাঁর মতে, শুধু কেরালায় নয়, গোটা দক্ষিণ ভারতেই এমন হবে। কেরালায়, সালার নিঃসন্দেহে একটি উপরে থাকবে, বিশেষ করে যেহেতু এটি একটি অ্যাকশন ফিল্ম, তার ওপর এখানে প্রভাস রয়েছেন। তাছাড়া প্রশান্ত নীল পরিচালিত, কেজিএফ ২দারুণ জনপ্রিয়তা অর্জন করেছিল, তাই 'সালার' দক্ষিণে আরও জনপ্রিয়তা পাবে। ইতিমধ্যে ডাংকির থেকে বেশি স্ক্রিন পেয়েছে এই সিনেমা। আমার মতে, সমগ্র দক্ষিণ ভারতে, সালার একটি বিশাল মার্জিন থাকবে।"

অনেকেই মনে করছেন, সালার এবং ডাংকির সংঘর্ষ অনেকটা হলিউডের ওপেনহেইমার বনাম বার্বির মতো। চলচ্চিত্র প্রযোজক এবং বাণিজ্য বিশ্লেষক গিরিশ জোহর বলেছেন, "দুটি ছবিই খুব ভাল ব্যবসা করবে, যেমনটি হলিউডে বার্বি এবং ওপেনহাইমারের ক্ষেত্রে হয়েছিল। সৌভাগ্যক্রমে, দুটি ছবির জন্য টার্গেট অডিয়েন্স এবং ভৌগলিক বাজার আলাদা, তাই উভয় ছবির জন্যই বক্স অফিসে ভাল করার সুযোগ রয়েছে।"

এখন দেখার পালা বড়দিনে ঠিক কেমন হয় বক্সঅফিসের অঙ্কটা। ‘ডানকি’তে শাহরুখ প্রথমবার পরিচালক রাজকুমার হিরানির সঙ্গে কাজ করলেন। ছবিটিতে তাপসী পান্নু এবং ভিকি কৌশলকেও গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যাচ্ছে।