১৯ মে ২০২৪, রবিবার, ১১:২৭:১৯ পূর্বাহ্ন


শ্লীলতাহানির দৃশ্যে আর কাজ করবেন না, কাজল
তামান্না হাবিব নিশু :
  • আপডেট করা হয়েছে : ১৩-১২-২০২৩
শ্লীলতাহানির দৃশ্যে আর কাজ করবেন না, কাজল শ্লীলতাহানির দৃশ্যে আর কাজ করবেন না, কাজল


বলিউডের অন্যতম প্রতিষ্ঠিত তারকা কাজল। অভিনয় কেরিয়ারের তিন দশক পার করে ফেলে কঠোর সিদ্ধান্ত নিয়েছেন কাজল। 

পর্দায় শ্লীলতাহানি বা হেনস্তার দৃশ্যে কোনওভাবেই অভিনয় করতে রাজি নন কাজল। নেটফ্লিক্স ফিল্ম অ্যাক্টরস' রাউন্ডটেবিলে বসে একথা জোর গলায় বললেন তিনি। কাজল জানান, এই ধরণের দৃশ্য ‘অত্যন্ত অস্বস্তিকর’ এবং ‘বিচলিত করে’। 

কাজল জানান, ‘অভিনেত্রী হিসাবে যখন আমি সেই দৃশ্যটা করছি, আমি সেটা অনুভব করছি। আমরা নিশ্চয় অভিনেতা, তবে আমার ব্যক্তিগত বিশ্বাস ক্যামেরা মানুষের তৈরি একটা অদ্ভূত ম্যাজিক, যদি আপনি নিজের কাজের সঙ্গে সৎ না থাকেন, তাহলে সেটা নিমেষে ক্যামেরা ধরে ফেলে।’

কাজল বলেন, এটি একান্তই তাঁর ব্যক্তিগত সিদ্ধান্ত। ডিডিএলজে তারকা যোগ করেন, ‘আমার অস্বস্তি হয় যখন এমন দৃশ্যে অভিনয় করতে হয় যেখানে কেউ আমার শ্লীলতাহানি করছে, কিংবা আমাকে হেনস্তা করা হচ্ছে। তবে অতীতে আমি এই ধরণের দৃশ্য করেছি। কিন্তু সেগুলো খুব যন্ত্রণাদায়ক অভিজ্ঞতা। নিজের অভিনয় দক্ষতা বোঝানোর জন্য ওই দৃশ্যের দরকার নেই।’

‘বাজিগর’, ‘ইশক’, ‘দুশমন’-এর মতো ছবিতে এই অস্বস্তিকর দৃশ্যকে পাকা অভিনেত্রীর মতোই ফুটিয়ে তুলেছেন কাজল। চলতি বছরেই মুক্তি পেয়েছে কাজল অভিনীত লাস্ট স্টোরিজ ২। নেটফ্লিক্সের এই ছবিতে বৈবাহিক ধর্ষণের শিকার হতে দেখা গেছে কাজলকে। স্বামীর হাতে মারও জুটেছে। তবে সেই দৃশ্যগুলো খুব সন্তপর্নে তুলে ধরেছেন পরিচালক।

কাজলকে শেষ দেখা গেছে ডিজনি প্লাস হটস্টার-এর ‘দ্য ট্রায়াল- প্য়ায়ার, কানুন, ধোকা’তে। আগামিতে ‘দো পাত্তি’ ছবিতে দেখা মিলবে কাজলের। পরিচালক শশাঙ্ক চতুর্বেদীর এই ছবিতে কাজলের কো-স্টার কৃতী শ্যানন। তিনি এই ছবির সহ-প্রযোজক।