১৯ মে ২০২৪, রবিবার, ০৭:৪৪:১০ পূর্বাহ্ন


প্যাড ও পিরিয়ড নিয়ে রশ্মিকাকে কুৎসিত আক্রমণ রণবীরের
তামান্না হাবিব নিশু :
  • আপডেট করা হয়েছে : ০৩-১২-২০২৩
প্যাড ও পিরিয়ড নিয়ে রশ্মিকাকে কুৎসিত আক্রমণ রণবীরের সার্জারির পর রণবীর ক্যাথিটার পরে ঘুরছে কখনও বা অ্যাডল্ট ডায়াপর


‘অ্যানিমাল রিলিজের পর থেকে রণবীর কাপুরের অভিনয় প্রশংসিত হলেও তুমুল বিক্ষোভের মুখে পড়েছেন এই ছবির পরিচালক সন্দীপ রেড্ডি ভাঙ্গা। এর আগে কবীর সিং বানিয়েও চরম আলোচনার মুখে পড়েছিলেন পরিচালক। সেইরকমই ‘অ্যানিমাল’-এর কনসেপ্ট, সংলাপ ও ছবির হিরো রণবীরের কার্যকলাপে বেজায় চটেছেন নেটিজেনরা। যদিও এক শ্রেণীর নেটিজেনরা তাঁর প্রশংসাও করেন। তবে সম্প্রতি ‘অ্যানিমাল’-এর ‘প্যাড চেঞ্জ সিন’ঘিরে তুমুল হৈচৈ পড়েছে নেটপাড়ায়।

ছবিতে দেখা যায় একটি দৃশ্যে রণবীরের চরিত্রটি তাঁর স্ত্রী অর্থাৎ রশ্মিকার উপর চিৎকার করছে। সেখানে সে টেনে আনে প্যাড ইস্যু। ছবিতে দেখা যায় একটা সার্জারির পর রণবীর ক্যাথিটার পরে ঘুরছে কখনও বা অ্যাডল্ট ডায়াপর। সেই সময়ে ঝগড়ায় রণবীর বলে, ‘মাসে ৪ বার প্যাড চেঞ্জ করার জন্য এত নাটক করিস তুই, আমি রোজ ৫০ চেঞ্জ করছি।’ মহিলাদের পিরিয়ডসের সঙ্গে সার্জারির পরের অসুবিধাকে কীভাবে মিলিয়ে দিলেন পরিচালক? উঠছে প্রশ্ন।

এই সংলাপে বেজায় চটেছে নেটিজেনরা। নেটপাড়ার বাসিন্দাদের মতে, এটা শুধু তথ্য অনুযায়ী ভুল নয়, এটা লজ্জাজনক ও টক্সিক। এক নেটিজেন লেখেন, ‘সংলাপে হঠাৎ তাঁর পিরিয়ডের কথা এলোই বা কেন? সে প্রতি মাসে রক্তাক্ত হন কিন্তু মরেন না। কিন্তু ও ৫০ বার প্যাড চেঞ্জ করতে হবে ভেবেই মরে যাচ্ছে’। আরেক নেটিজেন লেখেন, ’১১ থেকে ৫৯ বছর অবধি প্রতি মাসের ৫ দিন, দিনে ৪ বার চেঞ্চ করতে হয়। কিছু বেসিক জ্ঞান থাকা উচিত। ভগবান জানে তোমরা তোমাদের পরিবারের মহিলাদের সঙ্গে কেমন ব্যবহার করো!’

তবে শুধু এই সংলাপই নয়। আরো বেশ কিছু দৃশ্য ও বেশ কিছু সংলাপ ঘিরে তৈরি হয়েছে বিতর্ক। একটি দৃশ্যে দেখা যায় যে রশ্মিকার ব্রায়ের স্ট্র্যাপ টেনে তাকে আঘাত করে রণবীর। আরেকটি দৃশ্যে নিজের স্ত্রীকে রণবীর হুমকি দেয় যে তাঁর সন্তানদের সামনেই রশ্মিকাকে খুন করবে সে। একদিকে যেমন ছবি ঘিরে বাড়ছে বিতর্ক তেমনই বক্স অফিসে তেড়ে ব্যবসাও করছে এই ছবি। ২ দিনেই ভারতে ১০০ কোটির গন্ডি পার করেছে ‘অ্যানিমাল’। জওয়ান ও টাইগারকে অতিক্রম করে এটি দ্বিতীয় ছবি যা সবচেয়ে দ্রুত জায়গা করে নিয়েছে ১০০ কোটির ক্লাবে। রণবীর কাপুর ছাড়াও এই ছবিতে অভিনয়ের জোরে নজর কেড়েছেন ববি দেওল ও অনিল কাপুর।