০৩ মে ২০২৪, শুক্রবার, ০৮:২৭:৪৬ অপরাহ্ন


বিএনপির ফের দুই দিনের কর্মসূচি আসছে
অনলাইন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ০৯-১১-২০২৩
বিএনপির ফের দুই দিনের কর্মসূচি আসছে ফাইল ফটো


আবারও দুই দিনের কর্মসূচি দিচ্ছে বিএনপি। চতুর্থ দফায় আবারও টানা ৪৮ ঘণ্টা অবরোধ কর্মসূচি ঘোষণা করতে যাচ্ছে দলটি।

বিএনপি সূত্রে জানা গেছে, রোববার (১২ নভেম্বর) ভোর ৬টা থেকে মঙ্গলবার (১৪ নভেম্বর) ভোর ৬টা পর্যন্ত টানা ৪৮ ঘণ্টা অবরোধ পালন করবে দলটি।
 
সরকার পতনের যুগপৎ আন্দোলনের শরিকরাও একই কর্মসূচি দিতে যাচ্ছে বলে বিশ্বস্ত সূত্র নিশ্চিত করেছে।
 
এদিকে বিএনপি হরতাল দেবে বলে গুঞ্জন উঠলেও আবারও অবরোধ কর্মসূচি দেয়ারই সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গেছে। বুধবার রাতে বিএনপির স্থায়ী কমিটির ভার্চুয়াল বৈঠকে অবরোধ কর্মসূচির বিষয়ে সিদ্ধান্ত হয় বলে সূত্রটি নিশ্চিত করেছে।
 
গত ২৯ অক্টোবর একদিনের হরতাল ও দুই দফায় ৫ দিনের অবরোধ কর্মসূচি শেষে বুধবার (৮ নভেম্বর) থেকে আবারও শুরু হয়েছে বিএনপি ও জামায়াতের ৪৮ ঘণ্টার অবরোধ।
 
সরকারের পদত্যাগের এক দফা দাবি আদায়ে বিএনপির তৃতীয় দফায় দেশব্যাপী ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি চলবে শুক্রবার (১০ নভেম্বর) ভোর ৬টা পর্যন্ত। 
 
যদিও তৃতীয় দফার অবরোধ কর্মসূচির দ্বিতীয় ও শেষ দিন বৃহস্পতিবার (৯ নভেম্বর) সকাল থেকেই রাজধানীতে যান চলাচল বেড়েছে। তবে স্বাভাবিক দিনের তুলনায় কিছুটা কম। অবশ্য রাজধানীর গাবতলী, কল্যাণপুর ও সায়েদাবাদ থেকে দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি।
 
তৃতীয় দফার অবরোধের প্রথম ২৭ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে ১৩টি যানবাহনে আগুন দেয়া হয়েছে। এর মধ্যে রাজধানী ঢাকাতেই পাঁচটি স্থানে অগ্নিসংযোগ করেছে অবরোধকারীরা।
 
বৃহস্পতিবার (৯ নভেম্বর) সকালে ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা তালহা বিন জসীম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বুধবার সকাল ৬টা থেকে বৃহস্পতিবার সকাল ৯টার মধ্যে এসব অগ্নিসংযোগের খবর পান তারা।

যেসব স্থানে আগুন দিয়েছে অবরোধকারীরা

ঢাকার হাজারীবাগ, তাঁতীবাজার, কাকলী, মিরপুর ও ধানমন্ডিতে পাঁচটি, ঢাকা বিভাগের গাজীপুর তিনটি, চট্টগ্রাম বিভাগের খাগড়াছড়িতে একটি, রাজশাহী বিভাগের শিবগঞ্জে একটি, বরিশাল বিভাগের গৌরনদীতে দুটি, চট্টগ্রাম বিভাগের নোয়াখালীতে একটি যানবাহন পুড়িয়ে দেয়া হয়েছে। সাতটি বাস, চারটি কভার্ড ভ্যান ও দুটি ট্রাকে আগুন দেয়া হয়েছে।