০৫ মে ২০২৪, রবিবার, ০৪:২৪:৪৮ অপরাহ্ন


সরকার চায় না বিরোধী দল নির্বাচনে আসুক : মির্জা ফখরুল
অনলাইন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ২২-১০-২০২৩
সরকার চায় না বিরোধী দল নির্বাচনে আসুক : মির্জা ফখরুল সরকার চায় না বিরোধী দল নির্বাচনে আসুক : মির্জা ফখরুল


বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই সরকার দেশে ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি করেছে। আমরা ভেবেছিলাম সরকার জনগণের দাবি মেনে নিয়ে নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করবে। কিন্তু তারা সেটা না করে জনগণের ওপর দমনপীড়ন চালাচ্ছে। তারা যতই ভয়ভীতি দেখাক, পদত্যাগ না করলে পালানোর পথ পাবে না।

রোববার (২২ অক্টোবর) রাজধানীর নয়াপল্টনে দলের এক যৌথসভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

পুলিশের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, কোথাও আপনারা অহেতুক প্রতিবন্ধকতা সৃষ্টি করবেন না। এটা করলে আপনারা জনগণের বিরুদ্ধে অবস্থান নেবেন। আপনারা সহযোগিতা করুন। সরকার চায় না বিরোধী দল নির্বাচনে আসুক। ২৮ তারিখ মহাসমাবেশে সারাদেশ থেকে নেতাকর্মীরা আসবেন, কর্মসূচি শেষ করে চলে যাবেন। বসে থাকার কোনো পরিকল্পনা নেই। এমন কোনো কর্মসূচি আমরা দিইনি।  

মির্জা ফখরুল বলেন, ১৮ অক্টোবর সমাবেশে কোনো ঝামেলা না হলেও বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে ৪৭টি। আসামি করা হয়েছে ১২ হাজারের বেশি। আইনজীবী সমাবেশে প্রধানমন্ত্রীর দেওয়া বক্তব্য অগ্রহণযোগ্য। তিনি আদালতে সরাসরি হস্তক্ষেপ করছেন। তার বক্তব্যে পরিষ্কার-সরকার ফরমায়েশি রায় দিতে বিচার বিভাগকে প্রভাবিত করেছে। আদালতকে তারা ব্যবহার করছে ক্ষমতায় টিকে থাকার জন্য।  

চলমান সংসদ অধিবেশনে সংবিধানে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের বিধান সংযোজন করার দাবি জানান বিএনপির মহাসচিব। 

তিনি বলেন, মানুষ শান্তিপূর্ণভাবে পরিবর্তন চায়। সরকারের উচিত পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা দেওয়া। দাবি না মানলে আন্দোলনের মাধ্যমে সমাধান। বিএনপির কর্মসূচিতে কোনো বিশৃঙ্খলা হয়নি। অথচ তারা গায়েবি মামলা দিচ্ছে। ব্যবস্থা নিলে সরকারি দলের নেতাদের বিরুদ্ধে নিতে হবে, তারা হাত ভেঙে দেওয়ার হুমকি দিচ্ছে। ২৮ তারিখ সারা দেশ থেকে মানুষ আসবে, শান্তিপূর্ণভাবে সমাবেশ হবে।  

হেফাজতের মতো বিএনপিকে নিমূল করা সহজ নয় বলে জানান তিনি।