২৫ Jul ২০২৪, বৃহস্পতিবার, ০৯:১৮:০৮ পূর্বাহ্ন


ঢাকা মহানগর উত্তর বিএনপির গণমিছিল শুরু
অনলাইন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ০৯-০৯-২০২৩
ঢাকা মহানগর উত্তর বিএনপির গণমিছিল শুরু ঢাকা মহানগর উত্তর বিএনপির গণমিছিল শুরু


ঢাকা মহানগর উত্তর বিএনপির গণমিছিল শুরু হয়েছে। রাজধানীর রামপুরা থেকে শনিবার বিকাল সাড়ে ৩টায় এই কর্মসূচি শুরু হয়। 

এতে বিপুল সংখ্যক বিএনপির নেতাকর্মী জড়ো হয়েছেন। কাকরাইল থেকে রামপুরা ব্রিজ পেরিয়ে বাড্ডায় গিয়ে ঠেকেছে এই মিছিল। 

‘সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্তি, নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠন, নির্বাচন কমিশন পুনর্গঠন করে তার অধীনে অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠু, অংশগ্রহণমূলক নির্বাচনের ব্যবস্থা, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ সব রাজবন্দির মুক্তি, মিথ্য গায়েবী মামলা প্রত্যাহার, ফরমায়েশী সাজা বাতিল, সংবিধান ও রাষ্ট্রব্যবস্থার গণতান্ত্রিক সংস্কারের মাধ্যমে জনগণের অর্থনৈতিক মুক্তি, ভোটাধিকার এবং গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার এক দফা’ দাবিতে এ মিছিল করছে বিএনপি।

মিছিলটি রামপুরা থেকে মালিবাগ-মৌচাক-কাকরাইল হয়ে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হবে। 

অপরদিকে কমলাপুর থেকে গণমিছিল শুরু করেছে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি। মিছিলটি পীরজঙ্গি মাজার, আরামবাগ, ফকিরাপুল মোড় হয়ে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হবে। 

এদিকে দুপুর দুইটার মধ্যে গণমিছিলপূর্ব সমাবেশস্থল লোকজনে পরিপূর্ণ হয়ে যায়। দলের কেন্দ্রীয় নেতারা সেখানে অস্থায়ী মঞ্চে বক্তব্য দিচ্ছেন। ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি পৃথক মিছিল নিয়ে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আসার পর সেখানে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হবে।সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

দুপুর দেড়টা থেকে ব্যানার ও ফেস্টুন নিয়ে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি এবং দলটির অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা সরকারবিরোধী বিভিন্ন স্লোগান দিয়ে গণমিছিল প্রাঙ্গণে জড়ো হন।