২৯ মে ২০২৪, বুধবার, ১১:০৪:২৪ অপরাহ্ন


সিরাজগঞ্জে অনলাইন জুয়ার এজেন্ট-সহ গ্রেফতার-৬
স্টাফ রিপোর্টার :
  • আপডেট করা হয়েছে : ০৭-০৯-২০২৩
সিরাজগঞ্জে অনলাইন জুয়ার এজেন্ট-সহ গ্রেফতার-৬ সিরাজগঞ্জে অনলাইন জুয়ার এজেন্ট-সহ গ্রেফতার-৬


 সিরাজগঞ্জের কাজীপুর থানা এলাকায় অভিযান পরিচালনা করে অনলাইন জুয়ার এজেন্টসহ ৬ জন গ্রেফতার করেছে র‌্যাব-১২

বুধবার (৬ সেপ্টেম্বর) সিরাজগঞ্জ জেলার কাজিপুর থানাধীন গোদাগাড়ী গাড়াবেড় গ্রাম থেকে তাদের গ্রেফতার করা হয়। এ সময় অনলাইন জুয়ার কাজে ব্যবহৃত ১৭ টি মোবাইল ফোন জব্দ করা হয়।

গ্রেফতারকৃতরা হলো: মোঃ রবিউল হাসান (২১), সে গোদাগাড়ী  সিরাজগঞ্জের কাজীপুর থানার  গাড়াবেড় গ্রামের মৃত আশাদুল ইসলামের ছেলে, একই এলাকার মোঃ সোলায়মান হোসেনের দুই ছেলে মোঃ ফেরদৌস আলী (২৭) ও মোঃ রাসেল রানা (২৩), একই থানার বিলচতল গ্রামের  মোঃ রায়হান কবির (২৮), মাইজবাড়ী গ্রামের মোঃ হাছেন আলীর ছেলে মোঃ সুইট রেজা (২৬) ও মৃত ইব্রাহিম হোসেনের ছেলে মোঃ ইলিয়াস উদ্দিন (৩৬)।

বৃহস্পতিবার দুপুরে র‌্যাব-১২, সিরাজগঞ্জের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

র‌্যাব জানায়, একটি সংঘবদ্ধ চক্র অনলাইনে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কতৃক অনুমোদনবিহীন/অবৈধ ঘোষণাকৃত বিভিন্ন প্রকার ভার্চুয়াল বেটিং/ জুয়ার সাইট ক্যাসিনো, যেমন 1xbet, melbet, bet365,betWinner, linebet Ges movcash (1xbet) পরিচালনা করে আসছিল। ওই সাইটগুলো পরিচালনার লক্ষ্যে বিভিন্ন স্বনামধন্য মোবাইল ব্যাংকিং ব্যবহার করে অবৈধ লেনদেন করাসহ অনলাইনে বিভিন্নভাবে দীর্ঘদিন ধরে অনুনোমোদিত e-transaction  ব্যবসা করে বিভিন্ন ব্যক্তিকে এই অনলাইনে ডলারের মাধ্যমে জুয়া খেলার জন্য উৎসাহিত করত।  অনলাইনে বিভিন্ন বেটিং/জুয়ার সাইটের মাধ্যমে অনলাইন জুয়াড়ীদের ভার্চুয়াল কারেন্সী সরবরাহ করতো বিনিময়ে তারা বিভিন্ন স্বনামধন্য মোবাইল ব্যাংকিং প্রতিষ্ঠানকে  ব্যবহার করে অবৈধ টাকা লেনদেন করে আসছিল। ধারণা করা হচ্ছে প্রতি মাসে এই চক্র কোটি কোটি টাকা বিদেশে পাচার করে আসছে।

গ্রেফতারকৃত আসামীদেরকে সিরাজগঞ্জ জেলার কাজিপুর থানায় একটি মামলা দায়ের করা রয়েছে।