২৫ Jul ২০২৪, বৃহস্পতিবার, ০৮:৪২:৫৮ পূর্বাহ্ন


সিরাজগঞ্জে ডেঙ্গুতে স্কুলছাত্রীর মৃত্যু
সিরাজগঞ্জ প্রতিনিধি:
  • আপডেট করা হয়েছে : ৩১-০৮-২০২৩
সিরাজগঞ্জে ডেঙ্গুতে স্কুলছাত্রীর মৃত্যু ফাইল ফটো


সিরাজগঞ্জের বাহুকায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মিথিলা খাতুন (১৬) নামের এক স্কুলছাত্রীর মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) সকালে সিরাজগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

মিথিলা খাতুন সদর উপজেলার রতনকান্দি ইউনিয়নের বাহুকা গ্রামের আনোয়ার হোসেনের মেয়ে ও বাহুকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী।

মিথিলার বাবা আনোয়ার হোসেন জানান, কয়েক দিন ধরে জ্বর, শরীর ব্যথা ও ডায়রিয়াতে ভুগছিল মিথিলা। প্রথমে স্থানীয় চিকিৎসকের কাছে নেওয়া হয়। এতে অবস্থার পরিবর্তন না হলে সিরাজগঞ্জ সদর হাসপাতালে নেওয়া হয়। সেখানে পরীক্ষা করলে মিথিলার ডেঙ্গু জ্বর শনাক্ত হয়। পরে ডেঙ্গু ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় আজ সকালে মারা যায় মিথিলা।

সিরাজগঞ্জ সিভিল সার্জন অফিসের পরিসংখ্যানবিদ মো. হুমায়ুন কবির বলেন, গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ২৫ জন। এ নিয়ে চলতি বছরের শুরু থেকে এখন পর্যন্ত মোট ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ৭৮৯ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৭১১ জন। জেলার বিভিন্ন হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন আছেন ৭৬ জন। জেলায় এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন দুইজন। তবে আজকে যে স্কুলছাত্রীর মৃত্যুটি হয়েছে সেই তথ্য এখনো হাসপাতাল থেকে আমাদেরকে জানানো হয়নি। এটি যোগ করলে তিনজন হবে।