০৭ মে ২০২৪, মঙ্গলবার, ০৪:৩৭:০৩ অপরাহ্ন


বাবার দুই সহকর্মী: ইটের ভাটায় দুই কিশোরী বোনকে ধর্ষণ !
সুমাইয়া তাবাস্সুম:
  • আপডেট করা হয়েছে : ০২-০৮-২০২৩
বাবার দুই সহকর্মী: ইটের ভাটায় দুই কিশোরী বোনকে ধর্ষণ ! বাবার দুই সহকর্মী: ইটের ভাটায় দুই কিশোরী বোনকে ধর্ষণ !


রাজস্থানের আলওয়ার জেলায় একটি ইটের ভাটায় দুই কিশোরী বোনকে ধর্ষণের অভিযোগ উঠেছে। তাদের বাবার দুই সহকর্মীই ধর্ষণ করেছে বলে অভিযোগ। বর্তমান মেয়ে দুটিই গর্ভবতী বলে জানান তারা। গত শুক্রবার মেয়েটির বাবা এনইবি থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। অভিযোগে তিনি উল্লেখ করেন, তার ১৫ ও ১৩ বছর বয়সী দুই মেয়েকে সাপ্পি ও সুবহান নামে দুই ব্যক্তি ধর্ষণ করে।

বড় মেয়ে পেটে ব্যথা ও অন্যান্য স্বাস্থ্য সমস্যার কথা জানালে বিষয়টি জানাজানি হয়। তার বাবা-মা তাকে একজন ডাক্তারের কাছে নিয়ে যান। ডাক্তাররা পরীক্ষার পরে জানায় মেয়েটি সাড়ে সাত মাসের গর্ভবতী পুলিশ সূত্রে এই কথায় জানা গিয়েছে।

পুলিশ আরও বলে, ‘মেয়েটির বাবা-মা তাকে জিজ্ঞাসাবাদ করলে, মেয়েটি তাদের জানায় যে সাপ্পি এবং সুবহান তাকে ধর্ষণ করেছে। সে আরো জানায় তার ছোট বোনকেও ধর্ষণ করেছে ওই দুই অভিযুক্ত’।

কেবল ধর্ষণই নয়, এই ঘটনার কথা কাউকে বললে হত্যার হুমকি দেয় অভিযুক্তরা। আলওয়ারের পুলিশ সুপার আনন্দ শর্মা বলেছেন যে শুক্রবার এনইবি থানায় একটি এফআইআর নথিভুক্ত করা হয়েছে। মেয়েদুটির মেডিকেল পরীক্ষা করা হয়েছে। ডাক্তারি পরীক্ষার রিপোর্ট অনুসারে মেয়ে দুটিই গর্ভবতী।

পুলিশ জানিয়েছে, ছোট মেয়েটি আড়াই মাসের অন্তঃসত্ত্বা। এনইবি এসএইচও অনিল জৈন জানিয়েছেন, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। কিন্তু এই ব্যাপারে এখনও কাউকে গ্রেফতার করা হয়নি। মেয়েদুটির বাবা যেখানে কাজ করেন সেই ইটভাটার পাশেই পরিবারটি থাকে। এই ঘটনার পর পুলিশ তদন্ত প্রক্রিয়া বা অভিযুক্তদের গ্রেফতারির প্রক্রিয়া কতদূর এগিয়েছে, এব্যাপারে বিস্তারিত জানা যায়নি।

আরেকটি ধর্ষণের ঘটনা ঘটে গত ২৭ জুলাই। আলওয়ার জেলারই বানসুর এলাকায় এক নাবালিকাকে দুই ব্যক্তি ধর্ষণ করেছে। পুলিশ সুপার আনন্দ শর্মা জানায়, শুক্রবার এই বিষয়ে একটি এফআইআর নথিভুক্ত করা হয়েছে। নির্যাতিতার অভিযোগ, স্কুলে যাওয়ার সময় দুই অভিযুক্ত তাকে অপহরণ করে ও ধর্ষণ করে। অভিযুক্ত ওই ঘটনার একটি ভিডিও রেকর্ড করে মেয়েটিকে হুমকিও দেয়। এই বিষয়ে কাউকে কিছু জানালে তা সোশাল মিডিয়ায় ছড়িয়ে দেওয়ার হুমকি দেয় অভিযুক্ত দুই যুবক।