০৭ মে ২০২৪, মঙ্গলবার, ০৩:৩২:০২ অপরাহ্ন


ইন্টারনেটে বন্ধুত্ব পাতিয়ে হোটেলে ডেকে যুবকের থেকে সর্বস্ব লুঠ, গ্রেফতার ২ যুবতী
সুমাইয়া তাবাস্সুম:
  • আপডেট করা হয়েছে : ০১-০৮-২০২৩
ইন্টারনেটে বন্ধুত্ব পাতিয়ে হোটেলে ডেকে যুবকের থেকে সর্বস্ব লুঠ, গ্রেফতার ২ যুবতী ইন্টারনেটে বন্ধুত্ব পাতিয়ে হোটেলে ডেকে যুবকের থেকে সর্বস্ব লুঠ, গ্রেফতার ২ যুবতী


সোশ্যাল মিডিয়ায় প্রেম পাতিয়ে পাঁচতারা হোটেলে ডেকে যুবকের সর্বস্ব লুঠের অভিযোগে ২ মহিলাকে গ্রেফতার করল ইকো পার্ক থানার পুলিশ। তাঁদের বিরুদ্ধে নিউ টাউনের একটি হোটেলে ভিনরাজ্যের এক যুবকের কাছ থেকে গয়না ও নগদ লুঠের অভিযোগ রয়েছে। তদন্তে নেমে পুলিশ জানতে পেরেছে, একাধিক পুরুষের কাছ থেকে এভাবে লুঠ করেছে তারা। কিন্তু জানাজানি হয়ে যাওয়ার ভয়ে অভিযোগ জানানি কেউ।

আসানসোলের বাসিন্দা ওই যুবক জানিয়েছেন, ফেসবুকে ওই ২ যুবতীর মধ্যে একজনের সঙ্গে পরিচয় হয় তাঁর। তাঁকে কলকাতায় আসতে বলেন ওই যুবতী। কলকাতায় এসে নিউ টাউনের পাঁচতারা হোটেলে ওঠার পরামর্শ দেন তিনিই। গত ২৬ জুলাই যুবক নিউ টাউনের সেই হোটেলে এসে ঘর বুক করেন। কিছুক্ষণের মধ্যে ঘরে আসেন ২ যুবতী। গল্প – গুজব চলাকালীন, তাদের একজনের সঙ্গে খাবার কিনতে বেরোন তিনি। ফিরে এসে দেখেন অন্য যুবতী যুবকের জন্য গ্লাসে পানীয় বানিয়ে রেখেছেন। কিন্তু যুবক জানান, ওই পানীয় খান না তিনি। এর পর বারবার অনুরোধ করতে থাকেন যুবতী। শেষে যুবক পানীয় খেয়ে নেন। এর পরই অচেতন হয়ে পড়েন তিনি। সেই সুযোগে তাঁর গলার চেন, হাতের আংটি ও সঙ্গে থাকা ৩০০০০ টাকা নিয়ে পালায় ওই ২ যুবতী। সকালে ঘুম থেকে উঠে তিনি প্রতারণার শিকার হয়েছেন বুঝতে পারেন। এর পর ইকো পার্ক থানায় অভিযোগ করেন তিনি।

ঘটনার তদন্তে নেমে হোটেলের সিসিটিভি ফুটেজ উদ্ধার করে পুলিশ। সেই সূত্র ধরে তদন্তে নেমে সোমবার টালিগঞ্জ এলাকা থেকে ২ তরুণীকে গ্রেফতার করেন আধিকারিকরা। তাঁদের ফোন ইতিমধ্যে বাজেয়াপ্ত করেছে পুলিশ। ফোন খতিয়ে দেখে তদন্তকারীরা জানিয়েছেন, অনলাইনে বন্ধুত্ব পাতিয়ে কম বয়সী যুবকদের প্রতারণা করাই এই ২ যুবতীর পেশা। এদের ফোনে বহু যুবকের ফোন নম্বর পাওয়া গিয়েছে। একাধিক সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট রয়েছে তাদের। ধৃতদের মঙ্গলবার বারাসত আদালতে পেশ করেছে পুলিশ।