১৯ মে ২০২৪, রবিবার, ০৩:৫০:৫৮ পূর্বাহ্ন


ঢাবিতেও অনুমতি মেলেনি, আগারগাঁওয়ে সমাবেশ করবে আওয়ামী লীগ
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৬-০৭-২০২৩
ঢাবিতেও অনুমতি মেলেনি, আগারগাঁওয়ে সমাবেশ করবে আওয়ামী লীগ ফাইল ফটো


বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে বৃহস্পতিবার শান্তি সমাবেশের অনুমতি চেয়েছিল আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম তিন সংগঠন যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ। সেখানে অনুমতি না পেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিমনেসিয়াম মাঠে সমাবেশের জন্য আবেদন করে ঢাবিতে, সেখানেও অনুমতি মেলেনি তিন সংগঠনের। অবশেষে আগারগাঁওয়ের আন্তর্জাতিক বাণিজ্য মেলার পুরনো মাঠে সমাবেশের সিদ্ধান্ত নিল তারা।

ধানমন্ডিতে আওয়ামী লীগের সভানেত্রীর কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে। 

প্রথমে বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে শান্তি সমাবেশ করার অনুমতি চেয়েছিল আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম তিন সংগঠন। শুরুতে তাদের সমাবেশ করার অনুমতি দেওয়া হলেও পরে মানা করা হয়।

ফলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিমনেসিয়াম মাঠে সমাবেশের অনুমতি চেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে আবেদন করা হয়। প্রক্টরিয়াল বডি এ নিয়ে বৈঠকেও বসে। পরে শান্তি সমাবেশ আগাঁরগাওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের পাশে আয়োজনের চিন্তার কথা জানা যায়।

আগামীকাল একই দিনে রাজধানীতে আওয়ামী লীগের এই তিন সংগঠনের শান্তি সমাবেশ ছাড়াও বিএনপির মহাসমাবেশ রয়েছে। ফলে বৃহস্পতিবার ঢাকার রাজপথে বড় দুই দলের নেতাকর্মীদের উপস্থিতিতে রাজনৈতিক উত্তেজনা এবং একইসঙ্গে ব্যাপক যানজট সৃষ্টি হতে পারে বলে ধারণা করা হচ্ছে।