২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৬:০০:১২ অপরাহ্ন


রাসিক নির্বাচন: ৯ কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ০১-০৬-২০২৩
রাসিক নির্বাচন: ৯ কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার ফাইল ফটো


রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা থেকে মনোনয়নপত্র প্রত্যাহার করে নিলেন ৯ কাউন্সিলর পদপ্রার্থী। তারা সকলেই সাধারণ কাউন্সিলর পদে নির্বাচনে মনোনয়নপত্র দাখিল করেছিলেন। 

বৃহস্পতিবার (১ জুন) পর্যন্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রাসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা দেলোয়ার হোসেনের কার্যালয়ে প্রার্থীতা প্রত্যাহার করে নেন। 

তিনি বলেন, রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা অনুযায়ী আজকে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ছিল। সেই অনুযায়ী বৃহস্পতিবার সকাল থেকে বিকেলে শেষ সময় পর্যন্ত মোট নয়জন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। আগামীকাল শুক্রবার (২ জুন) চূাড়ান্ত মেয়র প্রার্থী, কাউন্সিলর প্রার্থী ও সংরক্ষিত আসেনের প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হবে।

সহকারী রিটার্নিং অফিসার আবুল হোসেন জানান, রাজশাহী সিটি করপোরেশন নির্বাচন-২০২৩ উপলক্ষে সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে মনোনয়নপত্র প্রত্যহারকারীদের মধ্যে রয়েছেন-মো. লালমন হোসেন (সাধারণ ওয়ার্ড সদস্য-৮), মো. হান্নান আলী (সাধারণ ওয়ার্ড সদস্য ১১), মো. মোয়াজ্জেম হোসেন (সাধারণ ওয়ার্ড সদস্য ১১), মো. ওমর ফারুক (সাধারণ ওয়ার্ড সদস্য-১৫), মো. মনিরুজ্জামান (সাধারণ ওয়ার্ড সদস্য-১৭), মো. সিরাজুল ইসলাম সাধারণ ওয়ার্ড সদস্য-১৯), মো. রায়হানুর রহমান (সাধারণ ওয়ার্ড সদস্য-২১), মো. আতিকুর রহমান (সাধারণ ওয়ার্ড সদস্য-২৪) ও মো. সারোয়ার জাহান (সাধারণ ওয়ার্ড সদস্য-২৬)।

এর পর বিকালে চার মেয়র ও ১১২ কাউন্সিলর এবং ৪৬ নারী কাউন্সিলর প্রার্থীকে চূড়ান্ত ঘোষণা করা হয়।