০৫ জুন ২০২৩, সোমবার, ০৮:৩৮:৩৬ অপরাহ্ন


প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি : ফখরুলের বিরুদ্ধে থানায় অভিযোগ
অনলাইন ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ২৩-০৫-২০২৩
প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি : ফখরুলের বিরুদ্ধে থানায় অভিযোগ প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি : ফখরুলের বিরুদ্ধে থানায় অভিযোগ


প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে নাটোরে অভিযোগ দাখিল করেছেন নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান। সোমবার (২২ মে) রাতে সদর থানায় এই অভিযোগটি করেন। এসময় স্থানীয় আওয়ামী লীগের নেতারাও উপস্থিত ছিলেন। তবে নাটোর থানা পুলিশ জানিয়েছেন এই মামলা তারা রেকর্ড করেননি।

শরিফুল ইসলাম রমজান তার অভিযোগে জানান, গত শুক্রবার (১৯ মে) রাজশাহীতে সরকারের পদত্যাগ, গায়েবি মামলা ও গণগ্রেপ্তার বন্ধ, সরকারের দুর্নীতির প্রতিবাদ ও ১০ দফা দাবিতে বিএনপির সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ থেকে প্রধানমন্ত্রীকে ‘কবরস্থানে’ পাঠানোর হুমকি দেন জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ। নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, ‘আর ২৭ দফা-১০ দফার মধ্যে আমরা নাই। এক দফা- শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে, শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে।

শেখ হাসিনার পদত্যাগের জন্য যা যা করার দরকার আমরা করব ইনশাআল্লাহ।' রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুলের ইসলামের বক্তব্য একই সূত্রে বাধা ও মদদদাতা। প্রধানমন্ত্রীকে হত্যার ষড়য়ন্ত্রে লিপ্ত থাকায় তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য এই অভিযোগ দাখিল করা হয়েছে।

অভিযোগ দায়েরের আগে গতকাল বিকালে নাটোর বাসস্ট্যান্ডে জেলা আওয়ামীলীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসিম আহমেদ বলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে একটি অভিযোগ দাখিল করা হয়েছে। ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে আলোচনা করা হয়েছে। কিন্তু যেহেতু ঘটনাস্থল নাটোরে নয় এবং এ সংক্রান্ত বিষয়ে এরই মধ্যে রাজশাহীতে একটি মামলা হয়েছে। সে কারণে আমরা কোনো মামলা রেকর্ড করবো না বা তদন্ত করবো না।