০৩ মার্চ ২০২৪, রবিবার, ০৬:৩৫:৪৯ অপরাহ্ন


আর কোনো মিউজিক্যাল সফর করবেন না মাইলি
বিনোদন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ২২-০৫-২০২৩
আর কোনো মিউজিক্যাল সফর করবেন না মাইলি আর কোনো মিউজিক্যাল সফর করবেন না মাইলি


এই মুহূর্তে বিশ্বখ্যাত গায়ক-গায়িকাদের অন্যতম ব্যস্ততা নিজেদের মিউজিক্যাল ট্যুর নিয়ে। টেলর সুইফট থেকে রিহানা কিংবা বিয়ন্সে, এড শিরান থেকে হ্যারি স্টাইলস- সকলেই নিজ নিজ মিউজিক্যাল সফর নিয়ে দারুণ ব্যস্ত। বিশ্বজুড়ে দাঁপিয়ে বেড়াচ্ছেন এই সংগীতশিল্পীরা। একদিকে দর্শক-শ্রোতাদের কাতারে নিয়ে যাচ্ছেন নিজেদের, অপরদিকে আয় করছেন মোটা অঙ্কের অর্থ।

তবে এসবের কিছুই পছন্দ নয় সময়ের অন্যতম জনপ্রিয় পপতারকা মাইলি সাইরাসের! সম্প্রতি এমনটাই জানালেন গায়িকা।

ব্রিটিশ ভোগের সাথে সাম্প্রতিক সাক্ষাত্কারে মাইলি সাইরাস আগামীতে তার মিউজিক্যাল ট্যুরের কোনো ‘আকাঙ্ক্ষা’ না থাকার কথা জানিয়েছেন। গায়িকা জানান, এসব ট্যুরে শ্রোতার সাথে কোনো সংযোগ নেই এবং কোনও নিরাপত্তা নেই। বিশাল ভিড়ে গান গাওয়া অর্থহীন।

তিনি ব্যাখ্যা করেন যে, মানুষের ইচ্ছার সাথে মানানসই করতে চান না তিনি। বরং নিজের শর্তে বাঁচতে চান। মাইলি বলেন, “আমি আর ট্যুর করতে পারবো না। কারণ এটি অন্যের ক্ষমতায় নয়, আমার ইচ্ছায় হওয়া উচিত।

আমি নিজের জন্য ছাড়া অন্য কারো আনন্দ বা পরিপূর্ণতার জন্য আমার জীবনযাপন করতে চাই না।”

সাইরাস আরো উল্লেখ করেন যে তিনি ঘনিষ্ঠ বন্ধুদের জন্য এবং অন্তরঙ্গ আয়োজনে পারফর্ম করতে পছন্দ করেন। তিনি বিশ্বজুড়ে মিউজিক্যাল ট্যুর ছাড়ার সিদ্ধান্তের ব্যাখ্যা করে বলেন, “শত-হাজার মানুষের জন্য গান গাওয়া সত্যিই এমন জিনিস নয় যা আমি পছন্দ করি। এসবে কোনো সংযোগ নেই। নিরাপত্তা নেই।

এটি স্বাভাবিক নয়। এটি এত বিচ্ছিন্ন যে নিজেকে একাকী মনে হয়। আপনি যদি এক লক্ষ মানুষের সামনে থাকেন তবে আপনি একা।”

২০১৪ সালে করা তার শেষ বিশ্ব সফরের কথা স্মরণ করে ‘ফ্লাওয়ারস’ হিট গায়িকা বলেন, “শো করার পরে আমি অনুধাবন করেছিলাম, এটি আমার জন্য নয়। আর আমি পারব না।”

পপ গায়িকার সর্বশেষ মিউজিক্যাল ট্যুরটি ছিল ২০১৪ সালে ‘ব্যাঙ্গারজ ট্যুর’। কানাডা, মার্কিন যুক্তরাষ্ট্র, ইউরোপ, ল্যাটিন আমেরিকা, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড জুড়ে ৭৮টি শো নিয়ে সম্পন্ন হয় এই ট্যুর। তারপর থেকে গায়িকা তার বিশ্ব সফর বন্ধ করে দিয়েছেন। ২০১৫ সালে ‘মিল্কি মিল্কি মিল্ক’ ট্যুরের সময় শুধুমাত্র আটটি শো এবং গত বছর তার ‘অ্যাটেনশন’ ট্যুরের সময় পাঁচটি শো করেছেন মাইলি। সূত্র : ভ্যারাইটি