২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১১:০৩:১২ অপরাহ্ন


গণআন্দোলন ছাড়া স্বৈরাচারী এ সরকারকে হটানো যাবে না: নিপুন রায় চৌধুরী
ইমা এলিস, নিউ ইয়র্ক:
  • আপডেট করা হয়েছে : ১৬-০৫-২০২৩
গণআন্দোলন ছাড়া স্বৈরাচারী এ সরকারকে হটানো যাবে না: নিপুন রায় চৌধুরী গণআন্দোলন ছাড়া স্বৈরাচারী এ সরকারকে হটানো যাবে না: নিপুন রায় চৌধুরী


যুক্তরাষ্ট্র সফররত ঢাকা জেলা বিএনপি'র সাধারণ সম্পাদক নিপুন রায় চৌধুরী বলেছেন, স্বৈরাচারী ও অবৈধ এ সরকারকে হটিয়ে দেশের গণতন্ত্র পুনরুদ্ধার এবং খালেদা জিয়ার মুক্তির একমাত্র পথ গণআন্দোলন সৃষ্টি করা। রাজপথের গণআন্দোলন ছাড়া সরকারকে হটানো সম্ভব নয়। রাতের ভোটে নির্বাচিত শেখ হাসিনার অধীনে আজ পর্যন্ত কোনো নির্দলীয়, নিরপেক্ষ, অংশগ্রহণমূলক নির্বাচন হয়নি, ভবিষ্যতেও হবে না। তাই সরকারকে হটাতে শিগগির গণআন্দোলন সৃষ্টি করতে হবে। স্থানীয় সময় রবিবার (১৪ মে) ফ্লোরিডার বোকা রাতনের আল নাট্যুর রেস্তোঁরায় ফ্লোরিডা অঙ্গরাজ্য বিএনপির সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। এ খবর জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস। 

ফ্লোরিডা অঙ্গরাজ্য বিএনপির সভাপতি ইমরানুল হক চাকলাদারের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক মোঃ ইলিয়াস খানের সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত মতবিনিময় সভায় নিপুন রায় প্রবাসী বিএনপির নেতাকর্মীদের কাছে দেশের সার্বিক পরিস্থিতি তুলে ধরে বলেন, দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তি ছাড়া কখনই গণতন্ত্র মুক্তি পাবে না৷ গণতন্ত্রের সঙ্গে খালেদা জিয়ার নাম জড়িত। সেজন্য আজকে দেশের সংকটকালে দেশকে রক্ষা, জনগণকে রক্ষা, গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য বেগম খালেদা জিয়ার মুক্তি অপরিহার্য বিষয় হয়ে দাঁড়িয়েছে। গণতন্ত্রের জন্য সংগ্রাম করার কারণে আজকে মিথ্যা-বানোয়াট মামলায় ফরমায়েসি রায় দিয়ে দেশনেত্রীকে কারারুদ্ধ করে রাখা হয়েছে। তেমনিভাবে তারেক রহমানকেও বিদেশে থাকতে বাধ্য করছেন এই সরকার।

তিনি আরও বলেন, গায়ের জোরে যারা দেশ চালাচ্ছেন তারা স্বৈরাচারী সরকার। তারা গণতন্ত্রকে হত্যা করে, গণতন্ত্রের পক্ষে যারা কথা বলে বিরোধী নেতা-কর্মীদের কন্ঠকে স্তব্ধ করে দিয়ে ক্ষমতায় টিকে থাকতে চাইছে। তাদের রাজনৈতিক প্রতিহিংসার কারণে আজকে দেশনেত্রী কারগারে গৃহবন্দি। তাই আজকে এদেশের মানুষ বেগমখালেদা জিয়ার মুক্তি চায়। এদেশের জনগণ গণতন্ত্রের পুনরুদ্ধার চায়। বেগম খালেদা জিয়ার মুক্তি এবং তারেক রহমানকে দেশে ফেরাতে হলে আমাদেরকে দু'টোর একটি জিনিস বেছে নিতে হবে, হয় রাজপথ না হয় জেলখানা।

ঢাকা জেলা বিএনপি'র সাধারণ সম্পাদক নিপুন রায় চৌধুরী প্রধানমন্ত্রীর সাম্প্রতি যুক্তরাষ্ট্র সফর নিয়ে কথা বলেন। তিনি বলেন বিশ্বব্যাংকে এসে প্রধানমন্ত্রী কী অর্জন নিয়ে দেশে ফিরেছেন? তিনি একটি সেমিনারে অংশ নিয়েছিলেন। প্রধানমন্ত্রীর সঙ্গে আইএমএফপ্রধানের একটি দ্বিপাক্ষিক বৈঠক হয়েছে। যেখানে অর্থনীতি, জলবায়ুসহ কয়েকটি বিষয়ে আলোচনা হয়েছে। সুতরাং যুক্তরাষ্ট্র সফরে প্রধানমন্ত্রীর তেমন কোন অর্জন নেই। সাধারন মানুষের চোখে ধুলো দিতে নানা ধরনের প্রপাগান্ডা চালানো হচ্ছে। তিনি দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তির জন্য সকল প্রবাসীদের ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করার আহবান জানান। সভায় বিভিন্ন অঙ্গসংগঠনের নেতা-কর্মী ছাড়াও উপস্থিত ছিলেন সিনিয়র সহ-সভাপতি রফিকুল হক,

সিঃ সহ সম্পাদক শহীদ খান ফিরোজ, সাংগঠনিক সম্পাদক মোঃ মহসিন, সাবেক সভাপতি দিনাজ খান ও সাবেক সাঃ সম্পাদক আরিফ আহমেদ আশরাফ প্রমুখ।