২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৮:১১:০২ অপরাহ্ন


ঝিনাইদহে স্কুলছাত্রীকে সংঘবদ্ধ ধর্ষণে ৩ যুবকের মৃত্যুদণ্ড
অনলাইন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ১৫-০৫-২০২৩
ঝিনাইদহে স্কুলছাত্রীকে সংঘবদ্ধ ধর্ষণে ৩ যুবকের মৃত্যুদণ্ড ঝিনাইদহে স্কুলছাত্রীকে সংঘবদ্ধ ধর্ষণে ৩ যুবকের মৃত্যুদণ্ড


ঝিনাইদহে স্কুলছাত্রীকে সংঘবদ্ধ ধর্ষণ মামলায় তিন যুবকের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সোমবার (১৫ মে) দুপুরে ঝিনাইদহ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. মিজানুর রহমান এ রায় দেন।

ঝিনাইদহ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি অ্যাডভোকেট বজলুর রহমান রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন ঝিনাইদহ পৌর এলাকার খাজুরা পূর্বপাড়ার মৃত মন্তেজ আলীর ছেলে বাদশা মিয়া, খাজুরা জোয়ার্দ্দারপাড়ার মন্টু মিয়ার ছেলে রুহুল আমিন ও  খাজুরা শেখ পাড়া গ্রামের জাফর উদ্দিনের ছেলে মন্নু মিয়া।

ঝিনাইদহ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি অ্যাডভোকেট বজলুর রহমান জানান, ২০১৯ সালের ১২ আগস্ট সদর উপজেলার সপ্তম শ্রেণির ওই ছাত্রী তার ঘরে ঘুমিয়ে ছিল। ঘুম থেকে উঠে মাকে না পেয়ে বাড়ির পাশে একটি মোড়ে যায়। সে সময় একই এলাকার বাদশা তাকে অপহরণ করে পার্শ্ববর্তী একটি আমবাগানে নিয়ে যান। সেখানে বাদশা, রুহুল আমিন ও মনু মিয়া ওই স্কুলছাত্রীকে সংঘবদ্ধ ধর্ষণ করে তামান্না পার্কের একটি ঘরে আটকে রাখে।

রাত ১২টায় ছাড়া পেয়ে মেয়েটি বাড়িতে ফিরে আসে। এ ঘটনায় ভুক্তভোগী ছাত্রীর বাবা বাদী হয়ে পরদিন ১৩ আগস্ট সদর থানায় একটি মামলা দায়ের করেন। তদন্ত শেষে তিনজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ।

দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে আদালত ওই মামলার অভিযুক্ত বাদশা, রুহুল আমিন ও মনু মিয়াকে মৃত্যুদণ্ডের আদেশ দেন। এ সময় প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানাও করা হয়।