১৯ মে ২০২৪, রবিবার, ০৮:৪৩:৪৯ অপরাহ্ন


৪০ লাখ টাকা ঘুষ নিতে গিয়ে হাতেনাতে গ্রেফতার
অনলাইন ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ০৪-০৩-২০২৩
৪০ লাখ টাকা ঘুষ নিতে গিয়ে হাতেনাতে গ্রেফতার ৪০ লাখ টাকা ঘুষ নিতে গিয়ে হাতেনাতে গ্রেফতার


সরকারি অফিসে বসে ৪০ লাখ রুপি ঘুষ নিতে গিয়ে হাতেনাতে গ্রেপ্তার হয়েছেন কর্ণাটকের বিজেপি এক বিধায়কের ছেলে। ছেলে গ্রেফতার হওয়ার পর ওই বিধায়কের অফিস ও বাড়িতে তল্লাশি চালিয়ে পাওয়া গেছে আরও বিপুল পরিমাণ অর্থ। বিজেপিশাসিত কর্ণাটকের এ ঘটনা সামনে আসতেই পুরো ভারতজুড়ে আলোড়ন সৃষ্টি হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান টাইমসের খবর, পুত্রের জিজ্ঞাসাবাদের তথ্য দিয়ে শুক্রবার (৩ মার্চ) রাতে অফিস কর্ণাটকের দেবনাগরী জেলার চান্নাগিরি আসনের বিধায়ক মাদল বিরুপাক্ষাপ্পার অফিস ও বাড়িতে অভিযান চালায় লোকায়ত পুলিশ। উদ্ধার করা হয় মোট ৮ কোটি রুপি। এ ঘটনার পর থেকেই উধাও বিধায়ক মাদাল বিরূপাক্ষাপ্পা। পরে সকালে বিপাকে পড়ে মুখ্যমন্ত্রীকে চিঠি লিখে তিনি ইস্তফাও দেন তিনি। 

গত বিধানসভা নির্বাচনে ভারতের দেবনগরী জেলার চান্নাগিরি আসন থেকে বিজেপির টিকিটে জয়ী হয়েছিলেন মাদল বিরূপাক্ষাপ্পা। মাইসোর স্যান্ডাল সাবানের জন্য বিখ্যাত সরকারি সংস্থা কর্ণাটক সোপস অ্যান্ড ডিটারজেন্টস লিমিটেডের চেয়ারম্যানও তিনি। তার ছেলে প্রশান্ত মাদল কর্ণাটক অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিসেসের ২০০৮ ব্যাচের অফিসার। বর্তমানে সরকারি সংস্থা ব্যাঙ্গালোর ওয়াটার সাপ্লাই অ্যান্ড সুয়ারেজ বোর্ডের (বিডব্লুএসএসবি) মুখ্য হিসাবরক্ষক পদে কর্মরত তিনি।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, সরকারি টেন্ডার পাইয়ে দিতে বাবার নাম বিক্রি করে টাকা তোলার অভিযোগ উঠেছে প্রশান্তর বিরুদ্ধে। বিষয়টি জানতে পেরেই তৎপর হয়েছিল কর্ণাটক লোকায়তের দুর্নীতি দমন শাখা। বৃহস্পতিবার তাদের পাতা ফাঁদে পা দেন প্রশান্ত। দপ্তরে বসে ৪০ লাখ রুপি ঘুষ নেওয়ার সময়ই তাকে গ্রেপ্তার করা হয়। এরপর বেশ রাত পর্যন্ত বিধায়কের অফিস ও বাড়িতে চলে তল্লাশি। অফিস থেকে উদ্ধার করা হয়েছে ১.৭ কোটি রুপি বাড়িতে পাওয়া যায় আরও ৬ কোটি রুপি।

প্রশান্তর বিরুদ্ধে অভিযোগ, সাবান ও ডিটারজেন্টের কাঁচামাল কিনতে বিধায়ক পুত্র এক ঠিকাদারের কাছে ৮১ লাখ টাকা ঘুষ চেয়েছিলেন। ঘুষের প্রথম কিস্তি হিসেবে ৪০ লাখ টাকা নিতে গিয়ে হাতেনাতে ধরা পড়ে যান প্রশান্ত। এ বিষয়ে তদন্ত প্রক্রিয়াধীন।