২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ১২:৩৯:৩৫ পূর্বাহ্ন


বগুড়ায় ডিস ব্যবসায়ী হত্যায় ১২ জনের যাবজ্জীবন
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০২-০১-২০২৩
বগুড়ায় ডিস ব্যবসায়ী হত্যায় ১২ জনের যাবজ্জীবন বগুড়ায় ডিস ব্যবসায়ী হত্যায় ১২ জনের যাবজ্জীবন


বগুড়ায় ডিস ব্যবসায়ী রঞ্জু হত্যা মামলার ১০ বছর পর ১২ জনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (২ জানুয়ারি) দুপুর দেড়টার দিকে বগুড়া অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক হাবিবা মণ্ডল এ রায় ঘোষণা করেন। এ সময় পাঁচ আসামি উপস্থিত ছিলেন।

তারা হলেন- বগুড়া সদর উপজেলার বানদীঘি এলাকার সিরাজুল ইসলাম, মো. জিন্নাহ, নিশিন্দারা এলাকার আশরাফুল ইসলাম ও ঝোপগাড়ীর মাহফুজার রহমান, আজগর আলী। পলাতক আসামিরা হলেন- বানদীঘি এলাকার রাজু শেখ, রিপন শেখ, রিজু শেখ, রাবু শেখ, আইনুল ইসলাম, খয়বর আলী ও বড় কুমিরার একরাম হোসেন।

নিহত রঞ্জু বগুড়া সদর উপজেলার বড় কুমিরায় ডিসের ব্যবসায়ী ছিলেন। ২০১২ সালের ৭ জুলাই সকালে বড় কুমিরায় তাকে কুপিয়ে হত্যা করা হয়। তার বাবা আজাহার আলী সরদার ১৩ জনকে আসামি করে সদর থানায় মামলা করেন। ওই মামলায় ২০১৩ সালের ৫ জুন তৎকালীন সদর থানার পরিদর্শক নুরে আলম সিদ্দীকী আদালতে অভিযোগপত্র দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী নাছিমুল করিম হলি বলেন, মামলার আসামিদের সঙ্গে নিহত রঞ্জুর দীর্ঘদিনের পূর্ব শত্রুতা ছিল। এরই জেরে তাকে হত্যা করা হয়। মামলায় ১৩ জন আসামি ছিলেন। এদের মধ্যে বাদল শেখ নামে এক আসামি মামলা চলাকালে মারা যান। আর বাকি সাতজন পলাতক আছেন।

নাছিমুল করিম আরও বলেন, মামলায় বিচারক ১২ জনের যাবজ্জীবন ও ২০ হাজার টাকা করে অর্থদণ্ড দিয়েছেন। আর পলাতক আসামিদের গ্রেফতার বা আত্মসমর্পণের পর থেকে সাজার মেয়াদ শুরু হবে।