২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৮:৩০:৩২ অপরাহ্ন


বলিউডে পা দিতেই ভোলবদল! দক্ষিণের সমালোচনা করে তোপের মুখে ‘অকৃতজ্ঞ’ রশ্মিকা
তামান্না হাবিব নিশু :
  • আপডেট করা হয়েছে : ৩০-১২-২০২২
বলিউডে পা দিতেই ভোলবদল! দক্ষিণের সমালোচনা করে তোপের মুখে ‘অকৃতজ্ঞ’ রশ্মিকা বলিউডে পা দিতেই ভোলবদল! দক্ষিণের সমালোচনা করে তোপের মুখে ‘অকৃতজ্ঞ’ রশ্মিকা


জাতীয় ক্রাশ’ রশ্মিকা মন্দানা ফের বিতর্কে ! বলিউডে পা দিতে না দিতেই দক্ষিণী ছবির সমালোচনায় অভিনেত্রী। এর জেরেই  নেটপাড়া‘অকৃতজ্ঞ’ তকমা সেঁটে দিল ‘পুষ্পা’র শ্রীভল্লির নামের পাশে। গত কয়েক দিনে বারবার বিতর্কের কেন্দ্রবিন্দুতে উঠে আসছে রশ্মিকার নাম। 'কান্তারা' দেখেননি- এমন কথা বলে ট্রোলড হয়েছিলেন রশ্মিকা, এরপর দক্ষিণী ইন্ডাস্ট্রির 'সিনিয়র' অভিনেতা অভিনেত্রীদের সম্মান না করার অভিযোগও উঠেছিল নায়িকার বিরুদ্ধে। এবার তো দক্ষিণী ইন্ডাস্ট্রির মুখ পোড়ানোর অভিযোগ রশ্মিকার নামে। 

গোটা ঘটনার সূত্রপাত রশ্মিকার এক সাক্ষাৎকারকে ঘিরে। সেখানে দক্ষিণী ছবির গানের সঙ্গে বলিউডের গানের তুলনা টানেন অভিনেত্রী। 'পুষ্পা-দ্য রাইজ'  নায়িকার দাবি রোম্যান্সে এগিয়ে বলিউড। রোম্যান্টিক গানে দক্ষিণী ইন্ডাস্ট্রি টেক্কা দিতে পারবে না বলিউডকে। কারণ দক্ষিণের গান মানেই নাকি আইটেম সং। সেখানে শুধুই ‘মশলাদার চটক’, রোম্যান্সের ছিটেফোঁটা নেই! ব্যাস, রশ্মিকার এই মতামতেই চটেছে দক্ষিণী ছবির ভক্তরা। টুইটারে তো রীতিমতো তুলোধনা করা হচ্ছে রশ্মিকাকে। একজন লেখেন, ‘এই কারণেই কন্নড়রা দু-চোখে সহ্য করতে পারে না এই মেয়েটাকে। কথা বলবার আগে দু-বার ভাবেও না কী বলছে। নির্বোধ কোথাকার’। অপর একজন লেখেন, ‘খুবই লজ্জাজনক। কোনও ইন্ডাস্ট্রিকে এভাবে ছোট করা উচিত নয়'। 

তবে রশ্মিকা ভক্তরা নায়িকার পাশে দাঁড়িয়ে লেখেন, ‘ওঁর মন্তব্যকে ভুলভাবে ব্যাখ্যা করা হচ্ছে। বলিউড বিখ্যাত রোম্যান্টিক গানের জন্য, অন্যদিকে দক্ষিণীর ছবি বিখ্যাত আইটেম গানের জন্য, এটা তো সত্যি কথা’। 

আপতত রশ্মিকার হাতে একের পর এক বলিউড প্রোজেক্ট। সিদ্ধার্থ মালহোত্রার নায়িকা হিসাবে ‘মিশন মজনু’ ছবির সঙ্গে বলিউডে পা রাখছেন রশ্মিকা। এরপর পরিচালক বিশাল ভেল এর ‘গুডবাই’ ছবিতে অমিতাভ বচ্চন, নীনা গুপ্তাদের সঙ্গে কাজ করবেন রশ্মিকা। এছাড়াও ‘অ্যানিমেল’ ছবিতে রণবীর কাপুরের বিপরীতে থাকছেন তিনি, সব মিলিয়ে এখন বলিউড রশ্মিকা-ময়। তাই বি-টাউনের প্রশংসা তো বনতা হ্য়ায়! কিন্তু বলিউডের গুণগান করতে গিয়ে নতুন বিতর্কে জড়াবেন অভিনেত্রী, তা বোধহয় দুঃস্বপ্নেও ভাবেননি তিনি। 

শীঘ্রই ‘পুষ্পা ২’-এর শ্যুটিং শুরু করবেন রশ্মিকা। একের পর এক বিতর্কে জেরবার ‘শ্রীভল্লি’র জনপ্রিয়তায় কি অল্প হলেও ভাটা পড়েছে দক্ষিণে? সময়ই এর উত্তর দেবে!