২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৮:১৭:৩৭ অপরাহ্ন


১০ দিন ক্লাসে অনুপস্থিত থাকলে ছাত্রত্ব বাতিল
স্টাফ রিপোর্টার
  • আপডেট করা হয়েছে : ২৯-১২-২০২২
১০ দিন ক্লাসে অনুপস্থিত থাকলে ছাত্রত্ব বাতিল ফাইল ফটো


রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) ২০২১-২০২২ সেশনের প্রথমবর্ষের (২০২১ সিরিজ) শিক্ষার্থীদের উদ্বোধনী ক্লাস অনুষ্ঠিত হয়েছে। উদ্বোধনী ক্লাসের পর কোনো শিক্ষার্থী দুই সপ্তাহ (১০ শিক্ষা দিবস) অনুপস্থিত থাকলে তার ছাত্রত্ব বাতিল হবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের অডিটরিয়ামে সকাল ৯টা থেকে শুরু হয়ে তিন ধাপে শেষ হবে উদ্বোধনী পর্প্রথমে সকাল ৯টায় তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদভুক্ত বিভাগগুলোর শিক্ষার্থীদের উদ্বোধনী ক্লাস অনুষ্ঠিত হয়। পরে বেলা সাড়ে ১১টায় যন্ত্রকৌশল অনুষদভুক্ত বিভাগ এবং বিকেল ৩টায় পুরকৌশল অনুষদভুক্ত বিভাগে এ ক্লাস অনুষ্ঠিত হয়।

প্রতিটি অনুষদভুক্ত বিভাগগুলোতে উদ্বোধনী ক্লাসে প্রধান অতিথি উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন (অতিরিক্ত দায়িত্ব)। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. রবিউল আওয়াল।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে নবাগত শিক্ষার্থীদের উদ্দেশে দিক-নির্দেশনামূলক বক্তব্য দেন তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. নজরুল ইসলাম মণ্ডল, যন্ত্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. ইমদাদুল হক ও পুরকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. নিয়ামুল বারী, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. সেলিম হোসেন।

অনুষ্ঠানে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক সেলিম হোসেন বলেন, শনিবার (৩১ ডিসেম্বর) থেকে নির্ধারিত রুটিন অনুযায়ী প্রথম বর্ষের প্রতিটি বিভাগের ক্লাস শুরু হবে। শিক্ষার্থীদের নিজ দায়িত্বে ক্লাস রুটিন জেনে নিয়ে ক্লাসে উপস্থিত হতে হবে। কোনো শিক্ষার্থী ১০ শিক্ষা দিবস অর্থাৎ দুই সপ্তাহ ক্লাসে অনুপস্থিত থাকলে তার ছাত্রত্ব বাতিল বলে গণ্য হবে।