২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ১২:৫৪:৩৫ পূর্বাহ্ন


রাফিকে দীঘির জন্য অনুরোধ জয়ের
তামান্না হাবিব নিশু:
  • আপডেট করা হয়েছে : ১৭-১২-২০২২
রাফিকে দীঘির জন্য অনুরোধ জয়ের রাফিকে দীঘির জন্য অনুরোধ জয়ের


রাফি দীঘি দ্বন্দ্বে এবার হাত লাগালেন জনপ্রিয় অভিনয় শিল্পী শাহরিয়ার নাজিম জয়। জয় এবার তার ফেসবুক পেজে সরাসরি রাফিকে উদ্দেশ্য করে একটি লেখা পোস্ট করেন। যেখানে জয় চেয়েছেন, দীঘি ও রাফি দ্বন্দ্বের অবসান ঘটুক।

ঢালিউড ইন্ডাস্ট্রির রাফি -দীঘি দ্বন্দ্ব শুরু হয় একটি ফেসবুক পেজে স্ট্যাটাসের মাধ্যমে। প্রথমে দ্বন্দ্বের সূত্রপাত ঘটে দীঘির পোস্ট নিয়ে।

ঢালিউড ইন্ডাস্ট্রিতে  রাজনীতির শিকার হয়েছেন চিত্রনায়িকা প্রার্থনা ফারদিন দীঘি, তিনি এমনটাই জানান তার ফেসবুক পেজে একটি পোস্টের মাধ্যমে।

পরিচালকদের ওপর এমনই বিস্ফোরক অভিযোগ করেছিলেন তিনি তার ফেসবুক পেজে। কারও নাম উল্লেখ না করলেও দীঘির সেই অভিযোগের বিষয়ে বিস্ফোরক মন্তব্য করেন নির্মাতা রায়হান রাফি।

এ বিষয়ে রাফি বলেন, ‘একটি চরিত্রের জন্য একাধিকজনের সঙ্গে কথা হতে পারে, চূড়ান্ত একজন হবে এবং তার সঙ্গে লিখিত চুক্তি হবে। দীঘির সঙ্গে তো আমার কোনো লিখিত চুক্তি হয়নি। সে কাজ করতে চেয়েছে, অফিসে নিজের ইচ্ছাতেই এসেছে। দীঘি বলেছে আমি তাকে বাদ দিয়েছি, তাকে আমার চরিত্রের জন্য উপযুক্ত মনে হয়নি, ফলে তার সঙ্গে যোগাযোগ করিনি। ’

দীঘি আলোচনায় আসার জন্যই এমনটা করেছেন বলে মনে করেন রায়হান রাফি। এরপর দীঘিকে পরামর্শ দিয়ে রাফি বলেন, ‘তার উচিত টিকটক বাদ দিয়ে অভিনয়ে মনোযোগী হওয়া। ফিটনেসের দিকে মনোযোগী হওয়া। সে শুধু আমার সিনেমা থেকে বাদ হয়েছে এমনটা না, অন্যরা কেন তাকে সিনেমা থেকে বাদ দিল? নিশ্চয়ই তার ঘাটতি আছে।’

এদিকে রাফির এমন মন্তব্যে হতাশ নেটিজনরা। একজন নির্মাতার অভিনেত্রীর প্রতি এমন মন্তব্যে ক্ষোভ ঝেড়েছেন অনেকেই। সোশ্যাল মিডিয়ায় তারা রাফির সমালোচনা করে লেখেন, ‘অতিরিক্ত অহংকার রাফিকে ধ্বংস করবে। একজন নায়িকাকে নিয়ে এমন মন্তব্য ঠিক না।’ 

আরেকজন লিখেছেন, ‘যেই মেয়ে ছোটবেলাতেই তিন তিন বার ন্যাশনাল অ্যাওয়ার্ড পায় সে অভিনয় পারে না সেটা একজন পরিচালক কীভাবে বলতে পারল..?’

এরপরই আজ শাহরিয়ার নাজিম জয় তার ফেসবুকে একটি লেখা পোস্ট করেন। যেখানে তিনি লিখেছেন, রায়হান রাফি নিঃসন্দেহে সময়ের জনপ্রিয় নির্মাতা। দিঘী সম্ভাবনাময় ও চাহিদা সম্পন্ন নায়িকা হতে পারে। এর ভেতর কোনো কিন্তু নাই। মেয়েটির বয়স অনেক কম এবং মেয়েটির মা নেই। শিল্পী পরিবারের বেড়ে ওঠা এই মেয়েটির আমাদের কাছে অনেক অধিকার এবং দাবি থাকাটাই স্বাভাবিক।

জয় সেই পোস্টে আরও লিখেন, রাফি তুমি যেহেতু দিঘির সাথে ছবি নিয়ে কথা বলেছ ওর ভেতর এক ধরনের স্বপ্নের তৈরি হয়েছে। তোমার অনেক প্রজেক্ট। আমি চাই দিঘীকে নিয়ে অতি শিগগিরই তুমি একটি প্রজেক্ট শুরু কর। একসাথে হও। হাসিমুখে সেলফি পোস্ট দাও। ঝগড়াঝাঁটি বাড়াতে হয় না। কাজের সময় সকলের দোয়ারও প্রয়োজন আছে।

এই পোস্ট দেখে অনেক নেটিজেনরাই খুশি ও সহমত পোষণ করেছে জয়ের সঙ্গে। পরিচালক রায়হান রাফিও তা মেনে নিয়েছে এবং কমেন্টেসে ‘হ্যা’ বলে জানিয়েছে।

বিজয়ের এই দিনে রাফি দীঘি দ্বন্দ্ব অবসান হওয়ায় অনেকেই বিষয়টিকে ইতিবাচকভাবে দেখছেন। আর ভক্তরা তাদের করা নতুন ছবি দেখার অপেক্ষা করছেন।