২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০১:৩৫:৫৪ পূর্বাহ্ন


পুলিশি বাধাঁয় ১৫ কিলোমিটার রাস্তা হেঁটে ৪০০ নেতা-কর্মী পৌছালেন সমাবেশস্থলে
মঈন উদ্দীন
  • আপডেট করা হয়েছে : ০১-১২-২০২২
পুলিশি বাধাঁয় ১৫ কিলোমিটার রাস্তা হেঁটে ৪০০ নেতা-কর্মী পৌছালেন সমাবেশস্থলে পুলিশি বাধাঁয় ১৫ কিলোমিটার রাস্তা হেঁটে ৪০০ নেতা-কর্মী পৌছালেন সমাবেশস্থলে


বগুড়ার সারিয়াকান্দি উপজেলার একটি ইউনিয়ন বিএনপির সভাপতি আলিনুর রহমান আন্না  ‘বৃহস্পতিবার থেকে পরিবহন ধর্মঘট শুরু হচ্ছে বলে আগের দিনই চারটি বাসে করে ৪০০ নেতা-কর্মী নিয়ে রওয়ানা দেন রাজশাহী মাদ্রাসা মাঠে। রাজশাহীর পবা উপজেলার নওহাটা কলেজ মোড়ে রাত সাড়ে ৩টার দিকে পুলিশ বাস থেকে তাদেও নামিয়ে দেয়। পুলিশ গাড়িগুলো আটকে রাখায় প্রায় ১৫ কিলোমিটার রাস্তা হেঁটে সমাবেশস্থলে এসে পৌছায়।’ এভাবেই বিভিন্ন জেলা-উপজেলার নেতাকর্মীরা প্রায় সকলেই চাল, ডাল, মুড়িসহ অন্যান্য শুকনো খাবার নিয়ে বিভিন্ন বাধাঁ উপেক্ষা কওে সমাবেশস্থলে এসে পৌছান। 

দূর-দূরান্ত থেকে আসা নেতা-কর্মীরা এখনো মাদ্রাসার ময়দানে প্রবেশ করতে পারছেন না। তাঁরা আশ্রয় নিয়েছেন মাদ্রাসা মাঠের পাশে রাজশাহীর হযরত শাহমখদুম (রহ.) কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে। বুধবার সন্ধ্যা থেকে আসা নেতা-কর্মীরা রাতটি এখানে কম্বল মুড়ি দিয়ে খোলা আকাশের নিচেই কাটিয়েছেন। তবে নেতা-কর্মীদের কোনো কোনো দল তাঁবু টানিয়েছে।

সিরাজগঞ্জের সলঙ্গা উপজেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক আনিসুর রহমান বাবু বলেন, ‘ধর্মঘটের আগেই সমাবেশে যোগ দিতে কয়েকটি বাস ভাড়া করে আমরা প্রায় ৫০০ জন এসেছি। নিজেদের জন্য প্রয়োজনীয় চাল, ডাল, লাকড়িসহ অন্যান্য জিনিসপত্র এনেছি।’ 

এদিকে রাজশাহীর এই সমাবেশে প্রায় ১৫ লাখ মানুষের সমাবেশ করার ঘোষণা দিয়েছে বিএনপি। এই সমাবেশের আগে গত ২৬ নভেম্বর মহাসড়ক থেকে নছিমন, করিমন, ভটভটিসহ অবৈধ যানবাহন চলাচল বন্ধ করাসহ ১১টি দাবি জানায় পরিবহন মালিক সমিতি। দাবি আদায় না হলে ১ ডিসেম্বর থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের ডাক দেওয়া হয়।