০৭ ডিসেম্বর ২০২২, বুধবার, ১২:১৪:৪৫ অপরাহ্ন


পাবনায় অস্ত্রসহ সর্বহারা পার্টির ৫ সদস্য গ্রেপ্তার
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৪-১১-২০২২
পাবনায় অস্ত্রসহ সর্বহারা পার্টির ৫ সদস্য গ্রেপ্তার পাবনায় অস্ত্রসহ সর্বহারা পার্টির ৫ সদস্য গ্রেপ্তার


নিষিদ্ধ ঘোষিত চরমপন্থি সংগঠন সর্বহারা পার্টির পাঁচ সদস্যকে পাবনা থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাঁদের কাছ থেকে জব্দ করা হয়েছে অত্যাধুনিক অস্ত্র ও গোলাবারুদ। তাঁরা সম্প্রতি আটঘরিয়ার একদন্ত এলাকায় সর্বহারা নেতা মুসা হত্যায় জড়িত বলে জানিয়েছে পুলিশ।

সোমবার (১৪ নভেম্বর) জেলা পুলিশ সুপারের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান এসপি আকবর আলী মুনসী। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মাসুদ আলম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রোকনুজ্জামান সরকারসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গ্রেপ্তার পাঁচজন হলেন- চাটমোহরের কদমতলীর সাইফুর ইসলাম ওরফে শুটার সিরাজ, আটঘরিয়ার নগরচাচকিয়া উত্তরপাড়ার একরাম হোসেন, আমিনপুর থানার চর দুর্গাপুরের শরিফুল ইসলাম, আতাইকুলার সাদুল্লাহপুরের ফারাদপুর নতুনপাড়ার নাহিদুল ইসলাম শাকিল ও রাজবাড়ীর চরভরাটের জালাল প্রামাণিক।

তাঁদের কাছ থেকে জব্দ করা হয়েছে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন, এক রাউন্ড কার্তুজ, একটি ওয়ান শুটার গান, একটি বিদেশি এসএমসি, এসএমসির ম্যাগাজিন, এসএমসির ১৫ রাউন্ড গুলি, একটি শর্টগান ও ৩২ রাউন্ড বারো বোরের কার্তুজ।

এসপি আকবর আলী জানান, গত ২৬ অক্টোবর আটঘরিয়া থানার একদন্ত ইউনিয়নে সর্বহারা নেতা মুসা খাঁকে গুলি করে ও কুপিয়ে হত্যায় জড়িত ওই পাঁচজনকে সম্প্রতি শনাক্ত করে পুলিশ। তাঁদের অবস্থানের বিষয়ে সুনির্দিষ্ট তথ্য পেয়ে রোববার রাত ৩টার দিকে আতাইকুলার ফারাদপুর নতুন পাড়ায় নাহিদের বাড়িতে সর্বহারাদের আস্তানায় অভিযান চালায় পুলিশের দুটি দল। সেখান থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়।