২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১১:৫৮:৪১ অপরাহ্ন


উত্তরায় চীনা নাগরিকদের ৫০ লাখ টাকা ছিনতাইকাণ্ড, রিমান্ডে ৪
অনলাইন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ০৫-১১-২০২২
উত্তরায় চীনা নাগরিকদের ৫০ লাখ টাকা ছিনতাইকাণ্ড, রিমান্ডে ৪ উত্তরায় চীনা নাগরিকদের ৫০ লাখ টাকা ছিনতাইকাণ্ড, রিমান্ডে ৪


রাজধানীর উত্তরার একটি রেস্তোরাঁয় এক চীনা নাগরিককে মারধর করে ৫০ লাখ টাকা ছিনিয়ে নেয়ার অভিযোগে চার চীনা নাগরিককে গ্রেফতারের পর তাদের রিমান্ডে নিয়েছে পুলিশ। শুক্রবার (৪ নভেম্বর) উত্তরা পশ্চিম থানা পুলিশ আদালতের মাধ্যমে তাদের তিন দিনের রিমান্ডে নেয়।

গ্রেফতার হওয়া চার চীনা নাগরিক হলেন জিয়াও উন (৪২), লিউ জিয়ানউ (৪৩), ইয়ান লিউ জুন (৩৯) ও লি মিন (৩২)। তারা বাংলাদেশে বিভিন্ন ব্যবসায় যুক্ত।

এর আগে বৃহস্পতিবার (৩ নভেম্বর) মারধর ও ছিনতাইয়ের অভিযোগে লি ওয়েন জিং নামে চীনের ওই নাগরিক মামলা দায়ের করেন। এরপর অভিযুক্তদের উত্তরা ও বারিধারা থেকে গ্রেফতার করা হয়। লি ওয়েন জিংয়ের স্বামীর নাম শাহ জাহাঙ্গীর আলম। উত্তরার ৩ নম্বর সেক্টরের ৮ নম্বর সড়কে একটি রেস্তোরাঁ পরিচালনা করেন তিনি।

উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন সংবাদমাধ্যমকে বলেন, মামলার বাদী চীনা নাগরিক লি ওয়েন জিংয়ের সঙ্গে চেন ইয়াং নামে একজনের কথা হয়। বাংলাদেশে অর্থ পরিশোধ করলে লি ওয়েন জিংকে চীন থেকে পণ্য এনে দিতে পারবেন বলে জানান চেন। আলোচনার পর ৫০ লাখ টাকা নিয়ে বুধবার রাতে রেস্তোরাঁয় অপেক্ষা করার সময় চেন এর প্রতিনিধির পরিচয় দিয়ে এক ব্যক্তি কয়েকজন চীনা নাগরিককে নিয়ে রেস্তোরাঁয় আসেন। কিন্তু বিষয়টি সন্দেহ হওয়ায় লি টাকা দিতে অস্বীকৃতি জানান। এরপরই তাকে মারধর করে ৫০ লাখ টাকা ছিনিয়ে নেন তারা।

পরে এ ঘটনায় লি মামলা করলে চারজনকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়। তাদের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।