০২ মে ২০২৪, বৃহস্পতিবার, ০৮:৪১:০০ অপরাহ্ন


সিংড়ায় পর্নো কনটেন্ট সংরক্ষন ও বিক্রির অভিযোগে আটক-৬
সৌরভ সোহরাব, সিংড়া (নাটোর) প্রতিনিধিঃ
  • আপডেট করা হয়েছে : ২৪-১০-২০২২
সিংড়ায় পর্নো কনটেন্ট সংরক্ষন ও বিক্রির অভিযোগে আটক-৬ সিংড়ায় পর্নো কনটেন্ট সংরক্ষন ও বিক্রির অভিযোগে আটক-৬


নাটোরের  সিংড়ায় পর্নো কনটেন্ট সংরক্ষণ ও বিক্রির অভিযোগে ছয়জনকে আটক করেছে র‌্যাব। রবিবার (২৩ অক্টোবর) বিকেল পাঁচটা থেকে রাত আটটা পর্যন্ত উপজেলার কালিগঞ্জ বাজারে পরিচালিত অভিযানে তাদের আটক করা হয়।

সোমবার (২৪ অক্টোবর) সকালে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে র‍্যাব।

আটককৃতরা হলেন, কালিগঞ্জ বাজারের মৃত ছহির উদ্দিনের ছেলে আ. মজিদ (২৬), মল্লিকপাড়া গ্রামের শরিফুল ইসলামের ছেলে রানা প্রামানিক (২৮), বড়গাছা গ্রামের রমণী সরকারের ছেলে অসীম কুমার (২৩), পূর্ব বাহাদুরপুর গ্রামের বলরাম হালদারের ছেলে বকুল হালদার (৩০), বড়গাছা গ্রামের বরেন্দ্র নাথের ছেলে গোবিন্দ কুমার (২২) ও সনাতন সূত্রধরের ছেলে সজল কুমার সূত্রধর (৩০)।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৫ সিপিসি-২ নাটোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার ফরহাদ হোসেনের নেতৃত্বে একটি দল রবিবার বিকেল পাঁচটা থেকে রাত আটটা পর্যন্ত সিংড়া উপজেলার কালীগঞ্জ বাজারে একটি অভিযান পরিচালনা করে। এসময় পর্নো কনটেন্ট সংরক্ষণ ও বিক্রির অপরাধে ওই ছয়জনকে আটক করা হয়।

র‌্যাব আরো জানায়, আটককৃতরা অনেকদিন থেকেই পর্নো কনটেন্ট সংরক্ষণ এবং অর্থের বিনিময়ে এলাকার যুবক ও স্কুল-কলেজের শিক্ষার্থীদের কাছে তা বিক্রি করে আসছেন। এসময় তাদের ব্যবহৃত ছয়টি সিপিইউ, ১৪টি হার্ডডিক্স, ছয়টি মনিটরসহ কম্পিউটারের বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার মো. ফরহাদ হোসেন বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানান যে তারা জব্দকৃত পর্নো কনটেন্ট সংরক্ষণ এবং অর্থের বিনিময়ে এলাকার যুবক ও স্কুলের শিক্ষার্থীদের কাছে তা বিক্রি করতেন। পরে তাদের বিরুদ্ধে পর্নোগ্রাফি আইনে মামলা দায়েরের পর সিংড়া থানায় হস্তান্তর করা হয়।