১৯ মে ২০২৪, রবিবার, ০৫:৩১:৫১ অপরাহ্ন


বগুড়ায় শিশু ধর্ষণ ও হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৩-১০-২০২২
বগুড়ায় শিশু ধর্ষণ ও হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড ফাইল ফটো


বগুড়ার ধুনটের প্রত্যন্ত গ্রামের ৭ বছরের শিশু মাহি উম্মে তাবাসসুমকে ধর্ষণ ও হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। বগুড়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল নং-২ এর বিচারক নূর মোহাম্মদ শাহরিয়ার কবীর রোববার (২৩ অক্টোবর) দুপুরে এই রায় দেন। রায়ে সাজাপ্রাপ্ত প্রত্যেক আসামিকে এক লাখ টাকা করে জরিমানা ও তা অনাদায়ে এক বছরের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়। আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। 

মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামিরা হলেন-বগুড়ার ধুনট উপজেলার নশরতপুর গ্রামের মোজাম্মেলের ছেলে বাপ্পি আহম্মেদ (২৪), দলিল উদ্দিন তালুকদারের ছেলে কামাল পাশা (৩৭), ছানোয়ার হোসেনের ছেলে শামিম রেজা (২৪) ও মৃত সাহেব আলীর ছেলে লাভলু শেখ (২৩)। 

মামলা সূত্রে জানা যায়, ২০২০ সালের ১৪ ডিসেম্বর ধুনট উপজেলার নশরতপুর গ্রামে ইসলামি জালসা চলাকালে আসামিরা শিশু মাহি উম্মে তাবাসসুমকে বাদাম কিনে দেওয়ার কথা বলে পাশের স্কুলে ডেকে নিয়ে গিয়ে ধর্ষণ করে এবং হত্যা করে মরদেহ বাঁশঝাড়ে ফেলে রেখে যায়। ওই ঘটনায় শিশু মাহির বাবা বাদী হয়ে মামলা দায়ের করলে আদালত এই রায় দেন। 

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন স্পেশাল পিপি অ্যাডভোকেট আশিকুর রহমান সুজন ও আসামিপক্ষে অ্যাড. জাহাঙ্গীর হোসেন, অ্যাডভোকেট মন্তেজার রহমান মন্টু, অ্যাড. আব্দুর রশিদ ও এড. নজরুল ইসলাম বাবলু।