২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ১০:১৫:২৫ পূর্বাহ্ন


রাজশাহীতে শিশুদের টিকা কার্যক্রম শুরু
আবু হেনা
  • আপডেট করা হয়েছে : ২৫-০৮-২০২২
রাজশাহীতে শিশুদের টিকা কার্যক্রম শুরু রাজশাহীতে শিশুদের টিকা কার্যক্রম শুরু


রাজশাহীতে শুরু হয়েছে ৫-১১ বছর বয়সী সকল শিশুদের কোভিড-১৯ টিকা প্রদান কার্যক্রম। দেশের সকল সিটি কর্পোরেশনের ন্যায় রাজশাহী সিটি কর্পোরেশন উদ্যোগে নগরীর ৫৪ টি শিক্ষা প্রতিষ্ঠানের ৫-১১ বছর বয়সী সকল শিশুদের এই টিকা প্রদান করা হচ্ছে।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) সকালে রাজশাহী কলেজিয়েট স্কুলে গিয়ে দেখা যায় সকাল থেকে শিক্ষার্থীদের শতভাগ উপস্থিতিতে শ্রণীভিত্তিক ও ধারাবাহিকভাবে টিকা প্রদান করা হচ্ছে। শিক্ষকদের তদারকিতে এবং সুন্দর ও সুশৃঙ্খলভাবে টিকা দিতে পেরে খুশি শিক্ষার্থীরা। প্রাপ্ত বয়স্কদের টিকার আওতায় আনার পর এবার শিশুদের টিকা প্রদানের উদ্যোগে সন্তোষ প্রাশ করছেন অভিভাবকরা।

শিক্ষকরা বলছেন, এই প্রতিষ্ঠানে ৩০০ জনের লক্ষমাত্রায় দুটি টিমে টিকা প্রদান করা হচ্ছে। টিকা প্রদানের আগেই অভিভাবকদের সকল তথ্য দিয়ে শতভাগ উপস্থিতির মধ্য দিয়ে সুশৃঙ্খলভাবে টিকা কার্যক্রম সম্পন্ন হচ্ছে। আগামী ১৪ দিনব্যাপী এই কার্যক্রম পরিচালিত হবে। এ লক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে রাজশাহী সিটি কর্পোরেশন।

বৃহস্পতিবার ৫-১১ বছর বয়সী ৯১৩৫ জন শিশুকে টিকা প্রদানের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। ১ম ডোজের ৮ সপ্তাহ বা ৫৬ দিনের ব্যবধানে ২য় ডোজ প্রয়োগ করা হবে।