০৭ ডিসেম্বর ২০২২, বুধবার, ০১:৩৭:২৫ অপরাহ্ন


আইফোন ১৩ সিরিজে অভিযোগের ভিড়
শ্বেতা আলম
  • আপডেট করা হয়েছে : ২৯-০১-২০২২
আইফোন ১৩ সিরিজে অভিযোগের ভিড় আইফোন ১৩, ফাইল ফটো


দিন যতই যাচ্ছে অভিযোগের সংখ্যা বেড়েই চলছে আইফোন ১৩ সিরিজের ফোন ব্যবহারকারীদের। ভয়াবহ স্ক্রিন সমস্যার অভিযোগ করছেন তারা।

আইফোন ১৩, আইফোন ১৩ প্রো এবং আইফোন ১৩ প্রো ম্যাক্স মডেল তিনটির ফোনই ব্যবহারের কিছুক্ষণ পর হঠাৎ করেই স্ক্রিন গোলাপি হয়ে যাওয়ার মতো ঘটনা ঘটেছে বলে জানা গেছে। ধারণা করা হচ্ছে সফটওয়্যার বাগের কারণে এই সমস্যা হচ্ছে।

নাইন টু ফাইভ ম্যাক এর প্রতিবেদনে বলা হয়, গত বছরের অক্টোবর মাসেই আইফোন ১৩ সিরিজের এই সমস্যা অফিশিয়াল অ্যাপল সাপোর্ট কমিউনিটির ফোরামে পৌঁছেছে।

এক ব্যবহারকারী অভিযোগপত্রে লিখেছেন, আইফোন ১৩ প্রো মডেলের স্ক্রিন কয়েক সেকেন্ডের জন্য গোলাপি হয়ে গিয়েছিল। এর ফলে সামগ্রিক ভাবেই ডিসপ্লে ক্রাশ করছিল বলে রিপোর্টে উল্লেখ করা হয়।

অভিযোগ পত্র পাওয়ার কয়েক দিনের মধ্যেই অ্যাপলের তরফ থেকে সেই ব্যবহারকারীকে আইফোন ১৩ প্রো মডেলটি পরিবর্তন করে দেওয়া হলেও অভিযোগকারীর সংখ্যা দিন দিন বেড়েই চলছে।

অনলাইন প্লাটফর্ম রেডিটে একজন ভুক্তভোগী লিখেছেন, ‘আমার আইফোনেও একই সমস্যা দেখা দিয়েছিল, যখন আমি গাড়ি চালাচ্ছিলাম। জিপিএস চালু রাখা অবস্থায় বেশ কিছু রাস্তা আমাকে দেখাচ্ছিল না। আর তারপরে যখন আমি ফোনটি বন্ধ করতে গেলাম, তখন পিংক স্ক্রিন দেখানো হল।’

অ্যাপল সাপোর্ট কমিউনিটি ফোরাম এবং রেডিটে জমা পড়া এমন সব অভিযোগের এখনও পর্যন্ত কোনো উত্তর দেয়নি অ্যাপল।

রাজশাহীর সময় / এফ কে