১৭ সেপ্টেম্বর ২০২৪, মঙ্গলবার, ০১:১২:৩২ পূর্বাহ্ন


WhatsApp-এ নতুন ফিচার, ব্যবহারকারীদের এবার থেকে বাড়তি সুবিধা
তথ্যপ্রযুক্তি ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ০৮-০৮-২০২৪
WhatsApp-এ নতুন ফিচার, ব্যবহারকারীদের এবার থেকে বাড়তি সুবিধা ফাইল ফটো


WhatsApp ব্যবহারকারীদের জন্য সুসংবাদ। মেটা-মালিকানাধীন জনপ্রিয় তাৎক্ষণিক বার্তাপ্রেরণ প্ল্যাটফর্ম ভিডিও কলিং অভিজ্ঞতা উন্নত করার জন্য নতুন বৈশিষ্ট্যগুলির একটি স্যুট চালু করেছে।

ব্যবহারকারীরা এখন অগমেন্টেড রিয়েলিটি (AR) কল এফেক্ট এবং ফিল্টার উপভোগ করতে পারবেন, যা তাঁদের ভিডিও কলে একটি মজার এবং ইন্টারেক্টিভ উপাদান নিয়ে আসবে।

এই AR প্রভাবগুলির সাহায্যে ব্যবহারকারীরা তাঁদের কলগুলিকে গতিশীল ফেসিয়াল ফিল্টারগুলির সঙ্গে পার্সোনালাইজ করতে পারেন। যেমন মসৃণ ত্বকের জন্য একটি টাচ-আপ টুল এবং ম্লান পরিবেশে আরও ভাল দৃশ্যমানতার জন্য একটি কম-আলো মোড ইত্যাদির ব্যবহার।

WABetaInfo রিপোর্ট করেছে যে, "WhatsApp-এর লক্ষ্য হল ব্যবহারকারীদের গতিশীল ফেসিয়াল ফিল্টার এবং কল এফেক্টের সঙ্গে পার্সোনালাইজড করার অনুমতি দিয়ে ভিডিও কলের সামগ্রিক ভিজ্যুয়াল অভিজ্ঞতাকে উন্নত করা।

অ্যান্ড্রয়েড ২.২৪.১৬.৭ আপডেটের জন্য সর্বশেষ WhatsApp বিটাকে ধন্যবাদ, যা গুগল প্লে স্টোরে উপলব্ধ। আমরা আবিষ্কার করেছি যে, WhatsApp একটি অগমেন্টেড রিয়েলিটি ফিচার চালু করছে কল এফেক্ট এবং ফিল্টার প্রবর্তনের জন্য।"

রিপোর্ট অনুসারে, মেটা-মালিকানাধীন অ্যাপটি একটি ব্যাকগ্রাউন্ড এডিটিং টুল চালু করেছে। যা গ্রুপ কনফারেন্সের জন্য উপযুক্ত, যেখানে ব্যবহারকারীরা তাঁদের পারিপার্শ্বিকতা কাস্টমাইজ করতে বা বিভ্রান্তিগুলিকে অস্পষ্ট করতে চাইতে পারেন।

যাইহোক, এই টুলটি শুধুমাত্র মজার জন্য ব্যবহার করা যেতে পারে। যেহেতু ব্যবহারকারীরা উপলব্ধ ডিফল্ট ব্যাকগ্রাউন্ড থেকে একটি বেছে নিতে পারেন, তাঁদের ব্যাকগ্রাউন্ডগুলিকে বিভিন্ন দৃশ্য বা ছবিতে পরিবর্তন করা যাবে।

WABetaInfo রিপোর্ট করেছে যে, "আমরা আশা করি যে এই বৈশিষ্ট্যটি ভবিষ্যতে ডেস্কটপ অ্যাপগুলিতেও উপলব্ধ হবে, যেখানে বৃহত্তর স্ক্রিন এবং উন্নত এডিট ক্ষমতা কলের সময় পেশাদার বা বিশদ ব্যাকগ্রাউন্ড সামঞ্জস্য পরিচালনা করার ব্যবহারকারীদের জন্য আরও বেশি উপযোগিতা প্রদান করে।

এই আপডেটগুলির সঙ্গে, WhatsApp কলিং অভিজ্ঞতাকে উন্নত করে চলেছে, পেশাদার ব্যবহার এবং মজাদার, ইন্টারেক্টিভ যোগাযোগ উভয়ের জন্য বৈশিষ্ট্যগুলি অফার করে।"

কল এফেক্ট এবং ফিল্টারগুলির জন্য একটি AR বৈশিষ্ট্য কিছু বিটা পরীক্ষকদের কাছে উপলব্ধ, যাঁরা Google Play Store থেকে Android-এর জন্য WhatsApp বিটা-র সর্বশেষ আপডেটগুলি ইনস্টল করেছেন। এটি আগামী সপ্তাহগুলিতে আরও বেশি লোকের কাছে চালু হচ্ছে।