২৯ মে ২০২৪, বুধবার, ১১:৫৮:১২ অপরাহ্ন


ঢাকার একটি বাসায় বিকট বিস্ফোরণে স্বামী, স্ত্রী ও ২ ছেলে-মেয়ে দগ্ধ
অনলাইন ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ২৫-০৬-২০২২
ঢাকার একটি বাসায় বিকট বিস্ফোরণে স্বামী, স্ত্রী ও ২ ছেলে-মেয়ে দগ্ধ ঢাকার একটি বাসায় বিকট বিস্ফোরণে স্বামী, স্ত্রী ও ২ ছেলে-মেয়ে দগ্ধ


রাজধানীর পুরান ঢাকার আগাসাদেক রোড এলাকার একটি বাসায় বিকট বিস্ফোরণে স্বামী, স্ত্রী ও ২ ছেলে-মেয়ে দগ্ধ হয়েছেন। এরা হলেনঃ ইসরাফিল (৬২), তার স্ত্রী সালমা বেগম (৫০), ছেলে ইমরান (৩০) ও মেয়ে শাহজাদী (২৪)।

শনিবার (২৫ জুন) ভোর পৌনে ৫টার দিকে পাকিস্তান মাঠের পাশে ৫৬ নম্বর বাড়ির নিচতলায় এ দুর্ঘটনা ঘটে। তাদের চারজনকে উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

ইসরাফিলের ভাতিজা তারিফ আলম তারেক জানান, চারতলা বাড়িটি ইসরাফিলের নিজের। বাড়ির নিচতলায় থাকেন তারা। রাতে যখন সবাই ঘুমিয়ে ছিলেন তখন বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের শব্দ ও তাদের চিৎকারে আশপাশের লোকজন এসে সবাইকে ওই বাসা থেকে উদ্ধার করে। পরে তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

তিনি জানান, বিস্ফোরণে তাদের ঘরের সবকিছু তছনছ হয়ে গেছে। বিস্ফোরণটি কেন হলো সেটা তাৎক্ষণিকভাবে দেখার সুযোগ হয়নি তাদের। সবার অবস্থা গুরুতর। ইমরান একটি দোকানে কাজ করেন। আর শাহজাদী শিক্ষার্থী বলে জানান তিনি।

ফায়ার সার্ভিস সদর দফতরের উপ-সহকারী পরিচালক বজলুর রশিদ জানান, ভোর ৪টা ৪০ মিনিটে বিস্ফোরণের খবর পাই। এতে ফায়ার কর্মীরা ঘটনাস্থলে গিয়ে তাদের চারজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠান। বাড়িটির নিচতলার তিনটি রুম ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে কী থেকে এ বিস্ফোরণ, তা এখনো জানা সম্ভব হয়নি। কারণ উদ্‌ঘাটনের চেষ্টা চলছে।

বার্ন ইনস্টিটিউটের চিকিৎসকরা জানান, ইসরাফিলের শরীরের ৩৭ শতাংশ, সালমার ৪৯, ইমরানের ২০ ও শাহজাদীর ৩৮ শতাংশ দগ্ধ হয়েছে। তাদের ৪ জনকেই ভর্তি রাখা হয়েছে।