২৯ জানুয়ারী ২০২৩, রবিবার, ১০:৫৬:৫৮ অপরাহ্ন


ইসলাম সম্পর্কে আপত্তিজনক মন্তব্য, মুখপাত্র নূপুরকে বহিষ্কার করল বিজেপি
আন্তর্জাতিক ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ০৫-০৬-২০২২
ইসলাম সম্পর্কে আপত্তিজনক মন্তব্য, মুখপাত্র নূপুরকে বহিষ্কার করল বিজেপি ইসলাম সম্পর্কে আপত্তিজনক মন্তব্য, মুখপাত্র নূপুরকে বহিষ্কার করল বিজেপি


বিজেপি সব ধর্মের প্রতি শ্রদ্ধাশীল। কোনও ধর্মের অবমাননাকে দল প্রশ্রয় দেয় না। রবিবার দুপুরে বিবৃতি দিয়ে দলের এই বক্তব্য তুলে ধরেছিলেন বিজেপির জাতীয় সম্পাদক অরুণ সিং।

একটু আগে বিজেপির কেন্দ্রীয় শৃঙ্খলা রক্ষা কমিটির সম্পাদক ওম পাঠক জানিয়েছেন, দলের নীতি-আদর্শের পরিপন্থী মন্তব্য করার জন্য জাতীয় মুখপাত্র নূপুর শর্মাকে দল থেকে বহিষ্কার করা হল।

ওম পাঠকের ঘোষণার আগে বিজেপির জাতীয় সম্পাদক অরুণ সিং বিবৃতিতে দলের তরফে বলেছিলেন, ভারত সব ধর্মের সহাবস্থানের দেশ। বিজেপিও সেই আদর্শর প্রতি শ্রদ্ধাশীল। দল কোনও ধর্মের অসম্মান, অবমাননাকে সমর্থন করে না।

বিজেপি নেতা এই বিবৃতিতে ধর্ম অবমাননার কোনও দৃষ্টান্ত উল্লেখ করেননি। তবে দলীয় সূত্রের খবর, জ্ঞানবাপী মসজিদ নিয়ে একটি টেলিভিশন চ্যানেলের অনুষ্ঠানে মুম্বইয়ের বাসিন্দা নূপুর পয়গম্বর মহম্মদ সম্পর্কে আপত্তিজনক মন্তব্য করেছিলেন। ইসলাম সম্পর্কেও তাঁর কিছু মন্তব্য ঘিরে মুসলিম সমাজের মধ্যে ক্ষোভ দানা বাঁধছিল।

তাঁর বিরুদ্ধে মুম্বই পুলিশের কাছে অভিযোগ দায়ের হয়। পাশাপাশি মুসলিম সমাজ তো বটেই অন্য ধর্মের মানুষও বিজেপি নেত্রীর মন্তব্যে ক্ষোভ প্রকাশ করে।

নূপুরের বক্তব্যের প্রতিবাদেই গত শুক্রবার কানপুরে বনধ পালনকে কেন্দ্র করে গোলমাল হিংসার রূপ নেয়। নূপুরের বক্তব্যের সর্বস্তর সমালোচনার মুখে বিজেপি তাঁকে বহিষ্কার করল।