২৫ Jul ২০২৪, বৃহস্পতিবার, ০৯:৪০:২৯ পূর্বাহ্ন


স্বামীকে হারালেন ঊষা উত্থুপ, আচমকাই মৃত্যু!
তামান্না হাবিব নিশু
  • আপডেট করা হয়েছে : ০৯-০৭-২০২৪
স্বামীকে হারালেন ঊষা উত্থুপ, আচমকাই মৃত্যু! ছবি: সংগৃহীত


আচমকাই অঘটন! স্বামীকে হারালেন ঊষা উত্থুপ। শিল্পীর ঘনিষ্ঠ এক ব্যক্তির মাধ্যমে জানা গিয়েছে, এদিন সকালে সমস্ত কিছু ঠিকঠাকই ছিল। আচমকাই অস্বস্তি বোধ করেন ঊষা উত্থুপের স্বামী জানি চাকো উত্থুপ। সঙ্গে সঙ্গে তাঁকে বালিগঞ্জ সংলগ্ন এক হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

সেখানে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে সঙ্গীতশিল্পীর স্বামীর।

সারা দেশে ঊষা উত্থুপের জনপ্রিয়তা। পেয়েছেন ‘ডিস্কো ক্যুইন’-এর খেতাব। পেয়েছেন পদ্মভূষণ সম্মান। তবে শিল্পীর ভালোবাসার শহর এই কলকাতা। সারাক্ষণ হাসিমুখেই থাকেন ঊষা উত্থুপ। নিজের গানে মাতিয়ে রাখেন শ্রোতাদের। তবে আজ তাঁর জীবনে নেমে এল বড় বিপর্যয়। কাছের মানুষকে হারালেন ৭৬ বছরের শিল্পী।

এই কলকাতা শহরেই নাকি প্রথম দেখা ঊষা উত্থুপ ও জানি চাকো উত্থুপের। সেই সময় সঙ্গীতশিল্পী ছিলেন বিবাহিত। তাঁর প্রথম স্বামীর নাম রামু। কিন্তু ভালোবাসা নিজের পথ খুঁজে নেয়। রামুর হাত ছেড়ে জানির হাত ধরেন ঊষা উত্থুপ। আজীবন পাশে থাকবেন, এই কথা প্রিয় ঊষাকে দিয়েছিলেন জানি। কিন্তু সোমবার ভালোবাসার এই পথ ভিন্ন মোড় নিল। ৭৮ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন জানি চাকো উত্থুপ।

শোনা গিয়েছে, এদিন সকালে স্টুডিওতে মিটিং ছিল ঊষা উত্থুপের। তখনও কিছু জানতেন না। মিটিং সেরে বেরিয়ে পড়েছিলেন। আচমকা স্বামীর অসুস্থতার খবর পান শিল্পী। হাসপাতালে নিয়ে গিয়েও আশাহত হতে হল। শিল্পীর পরিবারে শোকের ছায়া। জানা গিয়েছে, আগামিকাল কেওড়াতলা মহাশ্মশানে জানি চাকো উত্থুপের শেষকৃত্য সম্পন্ন হবে।