২৫ Jul ২০২৪, বৃহস্পতিবার, ১০:১২:১৫ পূর্বাহ্ন


গুরুদাসপুর পৌরসভায় ১৩০ কোটি টাকার বাজেট ঘোষণা
গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ০৮-০৭-২০২৪
গুরুদাসপুর পৌরসভায় ১৩০ কোটি টাকার বাজেট ঘোষণা গুরুদাসপুর পৌরসভায় ১৩০ কোটি টাকার বাজেট ঘোষণা


নতুন কোনো করারোপ ছাড়াই নাটোরের গুরুদাসপুর পৌরসভার ২০২৪-২৫ অর্থ বছরের বাজেট ঘোষণা করা হয়েছে। প্রথম শ্রেণির এ পৌরসভায় ১৩০ কোটি ৭৪ লাখ ৮১ হাজার ৭২৩ টাকার বাজেট ঘোষণা করেন পৌর মেয়র মো. শাহনেওয়াজ আলী।

সোমবার (৮ জুলাই) দুপুরে পৌর মিলনায়তনে সুধীজনদের সঙ্গে আলোচনা শেষে এ বাজেট ঘোষণা করা হয়।  বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আহম্মদ আলী ও উপজেলা ভাইস চেয়ারম্যান শাহিদা আক্তার মিতা।

বাজেট নিয়ে আলোচনা করেন- পৌর নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. হাসান আলী, হিসাবরক্ষক মো. নুরুজ্জামান টিবলু, চলনবিল প্রেসক্লাবের সভাপতি আলী আক্কাছ, সহকারী অধ্যাপক সাজেদুর রহমান, আব্দুল বারী প্রমূখ। এ সময় পৌরসভার কর্মকর্তা-কর্মচারী, ব্যবসায়ী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, এনজিও কর্মী, সাংবাদিক, রাজনৈতিক ব্যক্তিবর্গ ও সুধীজন উপস্থিত ছিলেন।

গুরুদাসপুর পৌরসভায় ২০২৪-২৫ অর্থ বছরের মূল বাজেট ১৩০ কোটি ৭৪ লাখ ৮১ হাজার ৭২৩ টাকা ধরা হয়েছে এবং মোট ব্যয় ধরা হয়েছে ১৩০ কোটি ৬৫ লাখ ১ হাজার ৮৬০ টাকা। বাজেটে উদ্বৃত্ত ধরা হয়েছে ৯ লাখ ৭৯ হাজার ৮৬৩ টাকা। এছাড়া রাজস্ব আয় ধরা হয়েছে ৯ কোটি ২১ লাখ ৯৭ হাজার ৯৮৩ টাকা ও রাজস্ব ব্যয় দেখানো হয়েছে ৯ কোটি ১৯ লাখ ২৬ হাজার ৮৬০ টাকা এবং মোট স্থিতি ধরা হয়েছে ৯ লাখ ৭৯ হাজার ৮৬৩ টাকা। 

বক্তাদের প্রশ্নোত্তরে মেয়র শাহনেওয়াজ বলেন, এবারের বাজেটে রাস্তা, ড্রেন, কালভার্ট, সোলার, বৈদ্যুতিক বাতি, মশক নিধন, স্যানিটেশন, পানি সরবরাহ এবং চাঁচকৈড় হাটের উন্নয়নসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ হাতে নেওয়া হয়েছে। এসব কাজ বাস্তবায়ন হলে গুরুদাসপুর হবে আলোকিত মডেল পৌরসভা।