২৪ অক্টোবর ২০২৪, বৃহস্পতিবার, ০৪:২৭:৫১ পূর্বাহ্ন


ইউপি’র গ্রাম আদালত পরিদর্শনে ইউএনডিপির উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দল
কুষ্টিয়া প্রতিনিধি :
  • আপডেট করা হয়েছে : ২৩-১০-২০২৪
ইউপি’র গ্রাম আদালত পরিদর্শনে ইউএনডিপির উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দল ইউপি’র গ্রাম আদালত পরিদর্শনে ইউএনডিপির উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দল


কুষ্টিয়ায় ইউনিয়ন পরিষদের গ্রাম আদালত পরিদর্শন করলেন ইউএনডিপির উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দল

কুষ্টিয়ায় ইউনিয়ন পরিষদে চলা গ্রাম আদালত পরিদর্শন করলেন ইউএনডিপির উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দল। আজ সকালে সদর উপজেলার আলামপুর ইউনিয়ন পরিষদে ইউএনডিপির বাংলাদেশে গ্রাম আদালত সক্রিয়করণ (৩য় পর্যায়ের) প্রকল্পের জাতীয় সমন্বয়কারী বিভাস চক্রবতীর নেতৃত্বে একটি প্রতিনিধি দল এসে আলামপুর ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান  ইমানুর রহমান ও ইউপি সদস্যদের সাথে গ্রাম আদালতের কার্যক্রম নিয়ে মতবিনিময়ের পাশাপশি আদালত কর্মকান্ডের সার্বিক বিষয়ে তদারকি করেন। প্রতিনিধি দলের প্রধান বিভাস চক্রবতী বলেন, গ্রাম আদালত এমন একটি স্থান এখানে যেকোন গ্রামীণ লোক স্বল্প খরচে, স্বল্প সময়ে, দ্রæততার সাথে তার বিচার ব্যবস্থার সুযোগ নিতে পারেন। গ্রাম আদালতের মাধ্যমে সারা বাংলদেশের শান্তি প্রতিষ্ঠা করাই এই প্রকল্পের লক্ষ্য। এসময় প্রজেক্ট কো- অডিনেশন এ্যানালিষ্ট শংকর পাল, লিগ্যাল এ্যানালিষ্ট ব্যারিষ্টার মশিউর রহমান চৌধুরী, প্রজেক্ট এন্যালিষ্ট শরীফা পারভিন, প্রকল্প সমন্বয়কারী মোঃ নজরুল ইসলাম, কুষ্টিয়া জেলা ম্যানেজার মোঃ ফিরোজ হোসেন, সদর উপজেলা সমন্বয়কারী মাজেদা খাতুন ও আরিফুল ইসলাম উপস্থিত ছিলেন। ইউএনডিপি, স্থানীয় সরকার বিভাগ ও ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে বাংলাদেশে গ্রাম আদালত সক্রিয়করণ প্রকল্পটি পরিচালিত হচ্ছে।

পরে জেলা প্রশাসক, স্থানীয় সরকার বিভাগসহ জেলার বিভিন্ন দপ্তরের সাথে মতবিনিময় করেন ইউএনডিপির উচ্চ পর্যায়ের প্রতিনিধি দলটি।