০৭ Jul ২০২৪, রবিবার, ০৫:১৭:১৬ পূর্বাহ্ন


৬ দিনেই রজনীকান্তের ছবিকে হারিয়ে দিল 'কল্কি'
তামান্না হাবিব নিশু
  • আপডেট করা হয়েছে : ০৩-০৭-২০২৪
৬ দিনেই রজনীকান্তের ছবিকে হারিয়ে দিল 'কল্কি' ছবি: সংগৃহীত


যা প্রত্যাশা করা হয়েছিল, ঠিক তাইই হচ্ছে! মাত্র ৬ দিনেই দক্ষিণের সবথেকে ব্লকবাস্টার চলচ্চিত্র 'জেলার' এবং 'লিও'-কে আয়ের নিরিখে ক্লিনবোল্ড করে দিয়েছে প্রভাস-দীপিকার 'কল্কি 2898 AD'। মুক্তির মাত্র ৬ দিনে বিশ্বব্যাপী ৬০০ কোটি আয় করে ফেলেছে 'কল্কি 2898 AD'। ছবিটির বাজেট ছিল প্রায় ৬০০ কোটি।

আর মাত্র ৬ দিনেই ছবির বাজেট তুলে নিল ‘কল্কি 2898 AD’। সাই-ফাই মহাকাব্যিক মুভি ‘কল্কি 2898 খ্রিস্টাব্দ’ গত ২৭ জুন মুক্তি পেয়েছে।ভারতের ফিল্ম ইন্ডাস্ট্রির কিংবদন্তি তারকার সমাহার ছবিতে। ছবির মুক্তির আগে থেকেই ভক্তদের মধ্যে উন্মাদনা চরমে পৌঁছেছিল। কয়েক লাখ অগ্রিম টিকিট বিক্রিও হয়ে গিয়েছিল। আর মুক্তির দিন থেকেই ছবি নিয়ে ভক্তদের মধ্যে উত্তেজনার শেষ নেই। তবে ছবিটি দক্ষিণী রাজ্যে বেশি আয় করছে। ছবিতে দক্ষিণী সুপারস্টার প্রভাসের সঙ্গে প্রথমবার জুটি বেঁধেছেন দীপিকা পাড়ুকোন।

ছবিতে আরও গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছেন, অমিতাভ বচ্চন, কমল হাসান, দিশা পাটানি, শাশ্বত চট্টোপাধ্যায়। ভারতে রেকর্ড-ব্রেকিং ওপেনিং করেছে। প্রথমদিনেই ছবিটি ৯৫ কোটি টাকা রোজগার করে ফেলেছিল। ফিল্মটি থিয়েটারে এক সপ্তাহ পূর্ণ করার দ্বারপ্রান্তে। মনে হচ্ছে এর শক্তি ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। ছয় দিন পর, প্রভাস-অভিনীত এই ছবিটি বিশ্বব্যাপী প্রায় ৬১৫ কোটি টাকা আয় করেছে, যা বেশ কয়েকটি সিনেমার আজীবন রেকর্ড ভেঙেছে। এটি ইতিমধ্যেই রজনীকান্তের ‘জেলার’ এবং থালাপথি বিজয়ের ‘লিও’-এর সামগ্রিক বিশ্বব্যাপী ব্যবসাকে ছাড়িয়ে গেছে। উভয় তামিল ছবি গত বছর বিস্ময়কর আয় করেছিল। একটি আয় করেছিল ৬০৪.৯ কোটি এবং ৬০৫.৯ কোটি টাকা। ইতিমধ্যেই কল্কি বিশ্বব্যাপী ৬১৫ কোটি আয়ের নিরিখে মাইলফলক অতিক্রম করেছে। এটি এখন ‘বাহুবলী’ এবং ‘গদর 2’ কেও অতিক্রম করার লক্ষ্যে রয়েছে, যা যথাক্রমে ৬৫০ কোটি এবং ৬৮৬ কোটি টাকা সংগ্রহ করেছে।

অন-স্ক্রীনে অমিতাভ বচ্চন আট ফুট লম্বা অশ্বত্থামার ভূমিকায় অভিনয় করেছেন। যার বয়স ৬,০০০ বছর বেশি। প্রাচীন ভারতীয় গ্রন্থগুলির দেবদত্ত পট্টনায়ক-গ্রেড অনুযায়ী, কল্কি ভগবান বিষ্ণুর চূড়ান্ত এবং, ত্রাণকর্তা অবতারকে বোঝায়। প্রভাস, যিনি ‘আদিপুরুষ’-এ তার ভূমিকার জন্য প্যান হয়েছিলেন, তিনি নাগ অশ্বিনের পরিচালনায় ৮০ কোটি রুপি চার্জ করেছেন। এটি তার পরিচিত পারিশ্রমিক ১৫০ কোটি রুপি থেকে কম। অন্যদিকে, দীপিকা, বিগ বি এবং কমলকে ২০ কোটি রুপি পারিশ্রমিক দেওয়া হয়েছিল।কল্কির আগমন কলিযুগের সমাপ্তি এবং সত্যযুগের ভোর, সত্য ও ন্যায়ের স্বর্ণযুগকে নির্দেশ করে। এদিকে কল্কিতে স্ত্রী দীপিকার অভিনয়ে পঞ্চমুখ রনবির সিংহ।

বিশ্বব্যাপী বক্স অফিসে ১৫ টি সর্বোচ্চ আয়কারী ভারতীয় সিনেমা

দঙ্গল: ২০৭০.৩ কোটি টাকা

বাহুবলী 2: ১৭৮৮ কোটি টাকা

RRR: ১২৩০ কোটি টাকা

কেজিএফ 2: ১২১৫ কোটি টাকা

জওয়ান: ১১৬০ কোটি টাকা

পাঠান: ১০৫৫ কোটি টাকা

বজরঙ্গি ভাইজান: ৯২২ কোটি টাকা

পশু: ৯১৫ কোটি টাকা

পিকে: ৭৯২ কোটি টাকা

গদর 2: ৬৮৬ কোটি টাকা

বাহুবলী: ৬৫০ কোটি টাকা

বেতন: ৬১৭ কোটি টাকা

কল্কি: ৬১৫ কোটি টাকা (চলমান)

লিও: ৬০৫.৯ কোটি টাকা

জেলর: ৬০৪ কোটি টাকা