৩০ জুন ২০২৪, রবিবার, ০৪:২১:৩৩ অপরাহ্ন


আমার মেয়ে মুসলিম ছেলেকে বিয়ে করে কোন অন্যায় করেনি, শত্রুঘ্ন সিনহা
তামান্না হাবিব নিশু:
  • আপডেট করা হয়েছে : ২৬-০৬-২০২৪
আমার মেয়ে মুসলিম ছেলেকে বিয়ে করে কোন অন্যায় করেনি, শত্রুঘ্ন সিনহা আমার মেয়ে মুসলিম ছেলেকে বিয়ে করে কোন অন্যায় করেনি, শত্রুঘ্ন সিনহা


অবশেষে ভালোবেসে সম্পর্কের পরিণতি। ২৩ জুন পরিবারকে সাক্ষী রেখে জাহির ইকবালের সঙ্গে আইনি বিয়ে সারেন সোনাক্ষী সিনহা। সেই গ্ল্যামারাস রিসেপশনের ঝলক বিগত দিন দুয়েক ধরেই ‘টক অফ দ্য টাউন। তবে নেটপাড়ার একাংশ সোনাক্ষীর বিয়েতে কিছুতেই ‘ঢোক গিলতে’ পারছেন না যেন। হিন্দু হয়ে কেন মুসলিম পাত্রকে বিয়ে করেছেন। 

বিয়ের ছবি পোস্ট করতেই একের পর এক কটাক্ষবাণ ধেয়ে এসেছে। কেউ জাত-ধর্ম তুলে অশ্লীল ভাষায় আক্রমণ করছেন তো কেউ বা আবার লাভ জিহাদের অভিযোগ এনেছেন। কারও প্রশ্ন, ‘মুসলিম পরিবারে বিয়ে করেও কেন সিঁথিতে সিঁদুর পরেছেন?’ এই দৃশ্য খুব একটা অচেনা নয় বিনোদন দুনিয়ায়। ঠিক একইভাবে মুসলিম ধর্মাবলম্বী প্রেমিককে বিয়ে করে হিন্দু সংগঠন এবং মৌলবীদের রোষানলে পড়তে হয়েছিল স্বরা ভাস্করকে। প্রথম বিয়ের সময় নুসরত জাহানকেও কাঠগড়ায় দাঁড় করিয়েছিল নেটপাড়া। এবার সোনাক্ষী সিনহার ক্ষেত্রেও তার অন্যথা হয়নি! মুসলিম পাত্র জাহির ইকবালকে বিয়ে করার জেরে তাঁকেও লাগাতার আক্রমণের জেরে পড়তে হয়েছে। তিতিবিরক্ত হয়ে নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের কমেন্ট সেকশনই বন্ধ করে রেখেছেন অভিনেত্রী। এবার পরম ধর্মের পাঠ দিলেন সোনাক্ষী সিনহা।

প্রসাদ ভাট নামে জনৈক চিত্রকর সোনাক্ষী এবং জাহিরের রিসেপশন লুকের আদলে একটি মিষ্টি ছবি এঁকে শেয়ার করেছেন সোশাল মিডিয়ায়। সদ্যবিবাহিত তারকাদম্পতিকে শুভেচ্ছা জানিয়ে পোস্টের ক্যাপশনে লেখা- “ভালোবাসাই পরম ধর্ম।” নজর এড়ায়নি সোনাক্ষী সিনহার। সেই পোস্টে ভালোবাসা উজার করে দিয়ে অভিনেত্রী নিন্দুকদের উদ্দেশে সপাট জবাব ছুঁড়ে দিলেন। নবপরিণীতা নায়িকা লিখেছেন- “একদম সত্যি কথা বলেছেন আপনি। খুব মিষ্টি হয়েছে। ধন্যবাদ।” মেয়েকে নিয়ে উগ্র ধর্ম ধ্বজাধারীদের এত মাথাব্যথা দেখে শত্রুঘ্নও মুখ খুলেছেন সম্প্রতি। নিন্দুকদের ‘খামোশ’ করিয়ে তিনি বলেছেন- “আমার মেয়ে কোনও অন্যায় করেনি। যাকে ভালোবেসেছে, তাঁকেই বিয়ে করছে! একে লাভ জিহাদ বা অন্য কিছুর নাম দেওয়া অনুচিত! নিজেদের জীবন নিয়ে ব্যস্ত থাকুন। সোনাক্ষী-জাহির খুব ভালো আছে, ভালো থাকবে!”

রবিবার নিজস্ব অ্যাপার্টমেন্ট ‘অওরিয়েত’-এ প্রিয়জনদের সাক্ষী রেখে বিয়ে সারেন সোনাক্ষী ও জাহির। মেয়ের পাশেই হাসিমুখে দাঁড়িয়ে ছিলেন শত্রুঘ্ন সিনহা ও তাঁর স্ত্রী পুনম। তবে সোনাক্ষী-জাহিরের বিয়ে নিয়ে সোশাল মিডিয়াতেও কাঁটাছেড়ার অন্ত নেই। নিন্দুকদের কটাক্ষ, ব্যঙ্গ, বিদ্রুপ চলছে। এ বিষয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে ‘X’ হ্যান্ডেলে কংগ্রেস নেত্রী সুপ্রিয়া শ্রীনাথ লেখেন, “সাত বছরের সম্পর্কের পর দুজন মানুষ ভালোবেসে বিয়ে করেছেন। তাতে তো তাঁদের ভবিষ্যতের জন্য ভালোবাসায় ভরা শুভেচ্ছার প্রত্যাশা থাকে। কিন্তু তার বদলে ওদের ইনস্টাগ্রামের কমেন্ট সেকশন বন্ধ করে দিতে হল, যাতে ঘৃণায় ভরা মন্তব্যের মুখে পড়তে না হয়।” এবার সেই ‘বিয়ে বিতর্ক’ ইস্যুতেই নিন্দুকদের ‘খামোশ’ করালেন অভিনেত্রী।