১৮ মে ২০২৪, শনিবার, ১০:৫৮:৪৫ অপরাহ্ন


কেরানীগঞ্জে নকল ওরস্যালাইন ও স্যালাইন তৈরির উপকরণসহ ৩জনকে গ্রেপ্তার
অনলাইন ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ০৫-০৫-২০২৪
কেরানীগঞ্জে নকল ওরস্যালাইন ও স্যালাইন তৈরির উপকরণসহ ৩জনকে গ্রেপ্তার কেরানীগঞ্জে নকল ওরস্যালাইন ও স্যালাইন তৈরির উপকরণসহ ৩জনকে গ্রেপ্তার


কেরানীগঞ্জে বিপুল পরিমাণ নকল ওরস্যালাইন ও স্যালাইন তৈরির উপকরণসহ তিনজনকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ।

গ্রেপ্তার ব্যক্তিরা এসএমসির নকল ওরালস্যালাইন-এন এবং টেস্টি স্যালাইন তৈরি করে বিভিন্ন দোকান ও ফার্মেসিতে বিক্রি করে আসছিলো। পরে স্যালাইন তৈরির কারখানায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

দেশজুড়ে চলা তাপপ্রবাহের কারণে একটু সুস্থ ও স্বস্তিতে থাকতে অনেকেই পানির পাশাপাশি স্যালাইন পান করে থাকেন। একারণে চাহিদা বেড়েছে স্যালাইনের। সেই সুযোগ নিচ্ছে একশ্রেণীর প্রতারক। নকল স্যালাইন তৈরি করে বিক্রি করছিলো দেদারসে। কেরানীগঞ্জে নকল ওরস্যালাইন তৈরির এমন এক কারখানায় অভিযান চালায় গোয়েন্দা পুলিশ।

কারখানায় অভিযানের আগে ডিবি পুলিশের একটি দল প্রথমে রাজধানীর কাকরাইল সুপার মার্কেট মুসলিম রেস্তোরাঁ থেকে নকল স্যালাইন তৈরির জড়িতদের আটক করে। পরে অভিযুক্তদের জিজ্ঞাসাবাদে বেড়িয়ে আসে কেরানীগঞ্জের নকল কারখানার সন্ধান। পরে সেই কারখানায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নকল ওরস্যালাইন ও কাঁচামাল জব্দ করে ডিবি পুলিশ।

ডিবির অতিরিক্ত কমিশনার হারুন অর রশিদ বলেন, আসল স্যালাইনের মতো করে তারা নকল স্যালাইনগুলো বানাতো। এরপর মানবিক কাজের নামে তারা বিভিন্ন জায়গায় এগুলো বিলি করে প্রচারণা চালাতো।

ট্যানারি শ্রমিকদের ন্যূনতম মজুরি বাড়ানোর সুপারিশ সিপিডিরট্যানারি শ্রমিকদের ন্যূনতম মজুরি বাড়ানোর সুপারিশ সিপিডির

হারুন অর রশীদ জানান, দীর্ঘ ১২ বছর ধরে চক্রটি নকল স্যালাইন তৈরি করে আসছিলো। শুধু মাত্র চিনি ও লবণ দিয়ে এসব ভেজাল স্যালাইন মানুষের শরীরের জন্য ক্ষতিকর।

চক্রের আরও সদস্য পলাতক। তাদের ধরতে অভিযান চলছে- জানান ডিবির এই কর্মকর্তা।