১৯ মে ২০২৪, রবিবার, ১২:১৪:৩৮ পূর্বাহ্ন


দ্রুত বাড়বে চুল, নিয়ম করে এই ৫ পানীয়তে দিতে হবে চুমুক
ফারহানা জেরিন:
  • আপডেট করা হয়েছে : ০৫-০৫-২০২৪
দ্রুত বাড়বে চুল, নিয়ম করে এই ৫ পানীয়তে দিতে হবে চুমুক দ্রুত বাড়বে চুল, নিয়ম করে এই ৫ পানীয়তে দিতে হবে চুমুক


অকালে চুল ঝরে যাওয়ার সমস্যায় জর্জরিত নারী-পুরুষ নির্বিশেষে। বাজার চলতি শ্যাম্পু বা তেল ব্যবহার করেও কোনও লাভ হয় না। তবে এবার আর কেমিক্যাল জাতীয় পণ্য ব্যবহার করে নয় বরং পাঁচটি পুষ্টি সমৃদ্ধ পানীয়র হাত ধরে আপনার চুলকে করে তুলুন স্বাস্থ্যজ্জ্বল এবং লম্বা।

মৌরি বীজ এবং তুলসীর বীজের জল: মৌরি এবং তুলসী বীজের জল চুলের স্বাস্থ্যের ক্ষেত্রে খুব উপকারী। এক চা চামচ মৌরি এবং তুলসী বীজ সারারাত ভিজিয়ে রাখুন। সকালে খালি পেটে এই পানীয় পান করলে খুব শীঘ্রই চুল পরা থেকে মুক্তি পাবেন আপনি।

বাদাম এবং যে কোনও বীজ দিয়ে তৈরি স্মুদি: চিয়া বীজ, পদ্ম বীজ, কুমড়ো বীজ, শনের বীজ মিক্সিতে পেস্ট করে রোস্ট করে নিন। এরপর সেই মিশ্রণের সঙ্গে বাদাম বা খেজুর যোগ করে একটি স্মুদি তৈরি করুন। শুধু স্বাদের দিক থেকে নয়, এর মধ্যে থাকা প্রয়োজনীয় ভিটামিন এবং খনিজ আপনার চুলের স্বাস্থ্যের জন্য ভীষণ প্রয়োজনীয়।

পেপারমিন্ট চা: আপনার চুলের স্বাস্থ্য উন্নত করার জন্য অ্যান্টি ইনফ্লামেটরি বৈশিষ্ট্য সমৃদ্ধ পেপারমিন্ট চা খেতে পারেন রোজ। এটি ব্যাকটেরিয়া তৈরি হওয়া প্রতিরোধ করে এবং চুলের সমস্যা দূর করে। আপনার চুলের স্বাস্থ্য উন্নত করার জন্য প্রতি দিন পেপারমেন্ট চায়ের কাপে চুমুক দিতে পারেন আপনি।

অ্যালোভেরা জুস: অ্যালোভেরা যে চুলের জন্য ভীষণ উপকারিতা বলাই বাহুল্য। অ্যালোভেরা চুলে স্থিতিশীলতা প্রদান করে এবং ভঙ্গুর হওয়া থেকে আটকায়। চুলকে উজ্জ্বল করে রাখার জন্য তাই অবশ্যই প্রতি দিন এক কাপ অ্যালোভেরা জুস পান করতে পারেন আপনি।

আমলা এবং নারকেল জলের মিশ্রণ: গুঁড়িয়ে রাখা কমলালেবু, আমলা, বিটরুট, নারকেল জল এবং ভিজিয়ে রাখা অ্যালিভ বীজ মিশ্রিত শরবৎ আপনার চুলের জন্য অভ্যর্থ ওষুধ হিসেবে কাজ করবে। সপ্তাহে তিন থেকে চারবার এটি যদি আপনি পান করেন তাহলে মাত্র কয়েক মাসের মধ্যেই আপনি পরিবর্তন লক্ষ্য করতে পারবেন।