১৯ মে ২০২৪, রবিবার, ১২:৫৪:১৬ পূর্বাহ্ন


প্রথম দেখাতেই রশ্মিকার শারীরিক গঠন নিয়ে ‘মন্তব্য’, রণবীরের
তামান্না হাবিব নিশু :
  • আপডেট করা হয়েছে : ২০-১২-২০২৩
প্রথম দেখাতেই রশ্মিকার শারীরিক গঠন নিয়ে ‘মন্তব্য’, রণবীরের প্রথম দেখাতেই রশ্মিকার শারীরিক গঠন নিয়ে ‘মন্তব্য’, রণবীরের


গত ১ ডিসেম্বর মুক্তি পেয়েছে সন্দীপ রেড্ডি বঙ্গা পরিচালিত ছবি ‘অ্যানিম্যাল’। ‘অর্জুন রেড্ডি’ এবং ‘কবীর সিংহ’-এর পরে পরিচালক হিসাবে বঙ্গার তৃতীয় ছবি এটি। প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার পর থেকেই বক্স অফিসে দুরন্ত ব্যবসা করছে রণবীর কপূর অভিনীত এই ছবি। এক সপ্তাহের মাথায় স্রেফ ভারতীয় বক্স অফিস থেকে ‘অ্যানিম্যাল’-এর উপার্জনের অঙ্ক ছাড়িয়ে গিয়েছিল ৩৫০ কোটি টাকা। ২০ দিন ছোঁয়ার আগেই সেই অঙ্ক ছাড়িয়ে গিয়েছে ৫০০ কোটির গণ্ডি। বক্স অফিসে ব্যবসার পাশাপাশি, ছবি সংক্রান্ত বিতর্কও বেড়েছে পাল্লা দিয়ে।

নিজের ছবিতে উগ্র পৌরুষ এবং হিংসার উদ্‌যাপন দেখিয়েছেন পরিচালক, অভিযোগ দর্শক এবং সমালোচকের একটা বড় অংশের। শুধু তাই-ই নয়, নিজের প্রথম দুই ছবির মতো এই ছবিতেও নাকি নায়িকাদের ভোগ্যপণ্যের নজরেই দেখিয়েছেন বঙ্গা, অভিযোগ সংবেদনশীল দর্শকের।

ছবির শুরুর দিকে রশ্মিকার শারীরিক গঠন নিয়ে এক বিশেষ মন্তব্য করেন রণবীর। সেই মন্তব্যে বেজায় চটেছেন তাঁরা। নায়িকা তাঁর প্রেমিকা বলেই কি তাঁর চেহারা নিয়ে যে কোনও মন্তব্য করতে পারেন নায়ক? প্রশ্ন দর্শকের। ছবি মুক্তির প্রায় তিন সপ্তাহের মাথায় দর্শকের সেই প্রশ্নের উত্তর দিলেন পরিচালক নিজে।

সম্প্রতি এক সাক্ষাৎকারে দর্শকের অভিযোগের কথা শুনে প্রায় হেসেই উড়িয়ে দেন বঙ্গা। তাঁর কথায়, ‘‘রণবীরের চরিত্র রণবিজয়ের সঙ্গে দীর্ঘ দিন পরে রশ্মিকার চরিত্র গীতাঞ্জলির দেখা হয়, তাও সে দিন গীতাঞ্জলির বাগ্‌দান ছিল অন্য এক জনের সঙ্গে। রণবীরের চরিত্র তখন বুঝতেই পারেনি কী ভাবে নিজের আবেগ গীতাঞ্জলির সামনে তুলে ধরবে। ও যে হঠাৎ গীতাঞ্জলির শরীর নিয়ে ওই মন্তব্য করে বসে, তা আদপে ওর প্রেমের প্রকাশ। বিজয় মোটেই গীতাঞ্জলিকে ছোট করে ওই মন্তব্য করেনি।’’

এখানেই থামেননি বঙ্গা। ‘অ্যানিম্যাল’-এর পরিচালকের মতে, ‘‘সেই সময় বিজয়ের সামনে দিয়ে গীতাঞ্জলি হেঁটে চলে যাচ্ছে। বিজয়ের হাতে সময় ওইটুকুই। ও তখন বুঝতে পারছে না কী বললে গীতাঞ্জলি ওর দিকে ঘুরে তাকাবে। রণবীরের চরিত্র তখন ওই মন্তব্য করে, কারণ গীতাঞ্জলির সঙ্গেই ও নিজের সংসার পাততে চেয়েছিল। বিয়ে, সন্তান... সবটুকু। আমি বুঝতেই পারছি না, কী করে সবার ওই সংলাপ ‘নোংরা’ বলে মনে হয়েছে!’’