২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৯:২৯:২৮ অপরাহ্ন


সারাদেশে অসহযোগ আন্দোলনের ডাক দিয়েছে বিএনপি
অনলাইন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ২০-১২-২০২৩
সারাদেশে অসহযোগ আন্দোলনের ডাক দিয়েছে বিএনপি সারাদেশে অসহযোগ আন্দোলনের ডাক দিয়েছে বিএনপি


আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে ডামী উল্লেখ করে তা বর্জন ও ভোট প্রতিহতে অসহযোগ আন্দোলনের ডাক দিয়েছে বিএনপি। এই মুহূর্ত থেকে সরকারকে অসহযোগীতা করতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন দলটি। সরকারকে ‘সবক্ষেত্রে’ অসহযোগিতা করার জন্য জনগণকে অনুরোধ করেছে।

বুধবার (২০ ডিসেম্বর) বেলা সাড়ে ১২টায় এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান দলটির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান আজ এক ভিডিও বার্তায় দলের বক্তব্য তুলে ধরেন। এরপর বিএনপির শীর্ষ নেতৃত্বের পক্ষে আজ রিজভী দলের অসহযোগ আন্দোলনের কর্মসূচি জানান।

রুহুল কবির রিজভী ৭ জানুয়ারির নির্বাচনে' ভোট গ্রহণে নিযুক্ত কর্মকর্তা কর্মচারীদের দায়িত্ব পালনে বিরত থাকার আহ্বান জানান। এই আহ্বানের পেছনে যুক্তি দিয়ে রিজভী বলেন, নির্বাচনের নামে বানর খেলায় যাবেন না। ভোটকেন্দ্রে যাবেন না। নির্বাচনে কারা এমপি হবেন সেই তালিকা তৈরি হয়ে গেছে।

এ ছাড়া বিএনপির পক্ষ থেকে সরকারকে সকল প্রকার কর, খাজনা, পানি, গ্যাস বিদ্যুৎ বিল দেয়া স্থগিত রাখার অনুরোধ জানানো হয়।

রিজভী বলেন, ব্যাংক খাতের মাধ্যমে সরকার সবচেয়ে বেশি অর্থ লুটপাট করেছে। ফলে ব্যাংকে টাকা জমা রাখা নিরাপদ কিনা সেটি ভাবুন।

এর পাশাপাশি মিথ্যা ও গায়েবি মামলায় অভিযুক্ত ‘লক্ষ লক্ষ রাজনৈতিক নেতা-কর্মীকে’ আজ থেকে আদালতে হাজিরা দেয়া থেকে বিরত থাকারও আহ্বান জানান রিজভী।

বিএনপি সর্বশেষ সরকাররে পদত্যাগ ও নির্বাচন বাতিলের দাবিতে গতকাল মঙ্গলবার দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতাল পালন করেছে। এর আগে ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ পণ্ড হওয়ার পর ২৯ অক্টোবর সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল পালন করে বিএনপি।