১৮ মে ২০২৪, শনিবার, ০৯:৪৪:৫২ অপরাহ্ন


সুনামগঞ্জে মাদ্রাসা সুপারসহ ৩জনের মৃত্যু, গ্রেফতার ৪
মোজাম্মেল আলম ভূঁইয়া-সুনামগঞ্জ:
  • আপডেট করা হয়েছে : ১৪-১১-২০২৩
সুনামগঞ্জে মাদ্রাসা সুপারসহ ৩জনের মৃত্যু, গ্রেফতার ৪ ফাইল ফটো


সুনামগঞ্জে গত ২৪ ঘন্টায় পৃথক ঘটনায় মাদ্রাসা সুপারসহ ৩জনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। এঘটনা ৪জনকে গ্রেফতার করেছে পুলিশ।

মৃতরা হলো- সুনামগঞ্জ সদর উপজেলার হযরত শাহ মিলন (রাঃ) দাখিল মাদ্রাসার সুপার মাওলানা মাইনুদ্দিন তালুকদার (৫৫), দোয়ারাবাজার উপজেলার নরসিংপুর ইউনিয়নের পূর্ব চাইরগাঁও গ্রামের মৃত সিরাজুল ইসলামের ছেলে শাজাহান মিয়া (৭০) ও জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়নের জগদিশপুর গ্রামের সৈয়দ নুরের ছেলে ইয়ামিন আহমদ (৪)।

আজ মঙ্গলবার (১৪ নভেম্বর) সকালে ও গতকাল সোমবার (১৩ নভেম্বর) সন্ধ্যায় মৃতদের লাশ উদ্ধার করেছে পুলিশ। এব্যাপারে থানায় পৃথক পৃথক মামলা দায়ের করা হয়েছে।

জানাগেছে- গতকাল সোমবার (১৩ নভেম্বর) দুপুরে জেলার দোয়ারাবাজার উপজেলার নরসিংপুর ইউনিয়নের চেলা নদীর পূর্ব চাইরগাঁও নামকস্থানে ছোট নৌকা দিয়ে সুরমা নদী পারাপারে সময় বালু বোঝাই স্টিলবড়ি ইঞ্জিনের নৌকা এসে চাপা দিলে ঘটনাস্থলেই ছোট নৌকার মাঝি বৃদ্ধ শাজাহান মিয়া (৭০) মারা যায়। এঘটনার পর বিকেলে পুলিশ অভিযান চালিয়ে স্টিলবডি নৌকার চালকসহ ২জনকে গ্রেফতার করে এবং সন্ধ্যায় মৃত মাঝির লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠায়। অপরদিকে সকাল ৮টায় সুনামগঞ্জ পল্লী বিদ্যুৎ অফিসের সামনে হযরত শাহ মিলন (রাঃ) দাখিল মাদ্রাসার সুপার মাওলানা মাইনুদ্দিন তালুকদার মোটর সাইকেল ধাক্ষায় গুরুত্ব আহত হয়। পরে ঘটনাস্থলে উপস্থিত স্থানীয় লোকজন ওই সুপারকে উদ্ধার করে সুনামগঞ্জ সদর হাসপাতালে যাওয়ার পর কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষনা করেন। অন্যদিকে সন্ধ্যায় জগন্নাথপুর উপজেলার হাসমাবাদ এলাকার সড়কে শিশু ইয়ামিনকে একটি পিকআপ ভ্যান চাপা দিলে সে গুরুতর আহত হয়। পরে স্থানীয়রা ওই শিশুকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পর কর্তব্যরত চিকিৎসকরা মৃত বলে ঘোষনা করে। এঘটনার প্রেক্ষিতে ভ্যান চালক রুহুল আমিন ফয়সাল ও তার সহযোগী মাইনুল ইসলামকে গ্রেফতার করে। তাদের পিকআপ ভ্যান জব্দ করে।

দোয়ারাবাজার থানার ওসি বদরুল হাসান, জগন্নাথপুর থানার ওসি মিজানুর রহমান ও সুনামগঞ্জ সদর থানার ওসি ইখতিয়ার উদ্দিন চৌধুরী পৃথক ঘটনায় ৩জনের মৃত্যু ও ৪ জনের গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।