০৫ মে ২০২৪, রবিবার, ০৮:৪২:১০ অপরাহ্ন


বিএনপির সমাবেশ শুরু, নয়াপল্টনের আশপাশ লোকে পরিপূর্ণ
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৮-১০-২০২৩
বিএনপির সমাবেশ শুরু, নয়াপল্টনের আশপাশ লোকে পরিপূর্ণ বিএনপির সমাবেশ শুরু, নয়াপল্টনের আশপাশ লোকে পরিপূর্ণ


সরকারের পদত্যাগের এক দফা দাবিতে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি আয়োজিত সমাবেশ শুরু হয়েছে।

বুধবার (১৮ অক্টোবর) দুপুর ২টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে অস্থায়ী মঞ্চে কোরআন তেলাওয়াতের মাধ্যমে সমাবেশের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সরেজমিনে ঘুরে দেখা গেছে, সমাবেশে অংশ নিতে সকাল থেকে নয়াপল্টনের দিকে মিছিল নিয়ে দলে দলে ছুটছেন বিএনপিসহ দলটির অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এসময় তাদের মাথায় লাল-সবুজসহ বিভিন্ন রঙের ক্যাপ দেখা যায়। 

রাজধানীর বাইরের বিভিন্ন জেলা থেকে এসেও সমাবেশে অংশ নিয়েছেন নেতাকর্মীরা। তাদের হাতে রয়েছে ব্যানার-ফেস্টুন। অনেকের হাতে রয়েছে জাতীয় ও বিএনপির দলীয় পতাকা। দলে দলে সমাবেশ স্থলে আসায় শুরুর আগে থেকেই নয়াপল্টন, কাকরাইল, ফকিরাপুল ও বিজয়নগর এলাকা লোকে লোকারণ্য হয়ে উঠেছে। 

এদিকে বিএনপির পক্ষে থেকে অভিযোগ করা হয়েছে যে, সমাবেশে আসতে রাজধানীর বিভিন্ন প্রবেশমুখে নেতাকর্মীদের বাধা দেওয়া হয়েছে। আর সমাবেশকে কেন্দ্র করে গতকাল (মঙ্গলবার) রাতে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ৫০ জনের বেশি নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। 

অন্যদিকে বিএনপির সমাবেশের কারণে নয়াপল্টন, কাকরাইল, ফকিরাপুল ও বিজয়নগর এলাকায় যান চলাচল বন্ধ হয়ে গেছে। ফলে আশপাশের সড়কে তীব্র যানজটে দুর্ভোগের সৃষ্টি হয়েছে।

বিএনপির সমাবেশ স্থলসহ কাকরাইল, বিজয়নগর ও ফকিরাপুল এলাকায় অবস্থান নিয়েছেন ব্যাপক সংখ্যক পুলিশ সদস্য। এছাড়া সাদা পোশাকেও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের অবস্থান নিতে দেখা গেছে। এসব স্থানে প্রিজন ভ্যানও রাখা হয়েছে।