২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ১১:৩০:১৫ অপরাহ্ন


জোড়া খুনের মামলায় জামিন পেলেন বিএনপি নেতা দুলু
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১১-১০-২০২৩
জোড়া খুনের মামলায় জামিন পেলেন বিএনপি নেতা দুলু ছবি: সংগৃহীত


বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক ভূমি উপমন্ত্রী অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলুকে দুটি হত্যা মামলায় জামিন দিয়েছেন আদালত।

বুধবার (১১ অক্টোবর) দুপুরে নাটোরের সিনিয়র দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে বিচারক মো. শরীফ উদ্দীন তার জামিন আবেদন মঞ্জুর করেন।

আদালত সূত্রে জানা যায়, রুহুল কুদ্দুস তালুকদার দুলু নাটোর শহরের তেবাড়িয়া এলাকার চাঞ্চল্যকর রাকিব রায়হান হত্যা এবং আলাইপুরের যুবলীগ নেতা পলাশ হত্যা মামলার আসামি। তিনি দুটি মামলায় উচ্চ আদালত থেকে জামিনে ছিলেন। গত ২৬ সেপ্টেম্বর মামলা দুটির হাজিরার তারিখ ছিল। কিন্তু তিনি আদালতে উপস্থিত না হওয়ায় বিচারক তার জামিন বাতিল করে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

বুধবার (১১ অক্টোবর) দুপুরে রুহুল কুদ্দুস তালুকদার দুলু আদালতে আত্মসমর্পণ করে পুনরায় জামিনের আবেদন করেন। সেখানে তার আইনজীবী গত ২৬ সেপ্টেম্বর হাসপাতালে ভর্তি থাকার কথা জানিয়ে জামিন চান। এ সময় আদালতের এজলাস কক্ষে বিএনপিপন্থি বিপুল সংখ্যক আইনজীবী দাঁড়িয়েছিলেন। এ সময় রাষ্ট্রপক্ষের ভারপ্রাপ্ত কৌঁসুলি আরিফুর রহমান এই জামিনের বিরোধিতা করেন।

পরে উভয় পক্ষের বক্তব্য শোনার পর বিচারক রুহুল কুদ্দুস তালুকদার দুলুকে দুটি মামলাতেই পাঁচ হাজার টাকা মুচলেকায় জামিন মঞ্জুর করেন।

বিএনপির এই নেতাকে জামিন দেওয়ার পরপরই আদালত তেবাড়িয়ার রাকিব-রায়হান হত্যা মামলার সাক্ষী ইদ্রিস আলীর সাক্ষ্য গ্রহণ করেন।