২৫ Jul ২০২৪, বৃহস্পতিবার, ০৯:৩৪:৫০ পূর্বাহ্ন


সিংড়ায় শিক্ষার্থীদের মাঝে কবি ওহিদুরের কলম বিতরণ
সৌরভ সোহরাব, সিংড়া (নাটোর) প্রতিনিধিঃ
  • আপডেট করা হয়েছে : ০৭-০৯-২০২৩
সিংড়ায় শিক্ষার্থীদের মাঝে কবি ওহিদুরের কলম বিতরণ সিংড়ায় শিক্ষার্থীদের মাঝে কবি ওহিদুরের কলম বিতরণ


নাটোরের সিংড়ায় মেয়ের জন্মদিন উপলক্ষে শিক্ষার্থী ও শিক্ষকদের মাঝে কলম বিতরণ করেছেন স্থানীয় লেখক ও কবি ওহিদুর রহমান কবির।   বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় সিংড়া দমদমা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির ৩২ জন শিক্ষার্থী ও শিক্ষকদের মাঝে শিক্ষা উপকরণ হিসেবে কলম উপহার দেন তিনি।  সিংড়া পৌর শহরের চকসিংড়া মহল্লার বাসিন্দা  ওহিদুর রহমান কবির একজন স্থানীয় লেখক ও কবি ।

এছাড়া তিনি মুক্তধারা নামে সামাজিক সংগঠনের পরিচালক। ছোট মেয়ে সঙ্গীতা কবির শাম্মী'র ১২তম জন্ম বার্ষিকী উপলক্ষে তিনি মেয়ের সমমনা  শ্রেণীর ৩২ জন শিক্ষার্থীর মাঝে কলম উপহার দেন।  এসময় উপস্থিত ছিলেন, সিংড়া দমদমা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুর রাজ্জাক, সিংড়া প্রেস ক্লাবের সভাপতি মো. এমরান আলী রানা, সাংবাদিক মো. আবু জাফর সিদ্দিকী, বাবুল হাসান বকুল প্রমুখ।  মুক্তধারা সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠনের পরিচালক ওহিদুর রহমান কবির দুই মেয়ের জন্মদিন উপলক্ষে বিগত কয়েক বছর ধরে  গাছের চারা ও কলম বিতরণ করে থাকেন।

এ যাবৎ পর্যন্ত তিনি প্রায় ৩০ হাজার গাছের চারা ও ২০ হাজার কলম বিতরণ করেছেন। এছাড়া ২০০২ সাল থেকে প্রতিবছর মায়ের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দুস্থ ও অসহায় ব্যক্তিদের আপ্যায়ন করান। 

ওহিদুর রহমান কবির বলেন, সৃজনশীল কাজের মাধ্যমে সামাজিক সম্প্রীতি বাড়ানোর লক্ষে ও মানবতার জন্য এসব কাজ করেন তিনি। যতদিন বেঁচে থাকবেন ততদিন এসব কাজ করে যাবেন বলে জানান তিনি।