১৯ মে ২০২৪, রবিবার, ০৪:১০:১৭ অপরাহ্ন


ফেনীতে বিপুল পরিমান গাঁজা-সহ ৪ জন মাদক কারবারি গ্রেফতার, বাস জব্দ
স্টাফ রিপোর্টার :
  • আপডেট করা হয়েছে : ০৯-০৮-২০২৩
ফেনীতে বিপুল পরিমান গাঁজা-সহ ৪ জন মাদক কারবারি গ্রেফতার,  বাস জব্দ ফেনীতে বিপুল পরিমান গাঁজা-সহ ৪ জন মাদক কারবারি গ্রেফতার, বাস জব্দ


চট্টগ্রামে ২৬ কেজি গাঁজা-সহ ৪জন মাদক কারবারি গ্রেফতার করেছে, র‌্যাব-৭, চট্টগ্রাম। এ সময় হানিফ পরিবহন নামের ১টি যাত্রীবাহি বাস জব্দ করা হয়।

বুধবার (৯ আগস্ট) ফেনী জেলার ফেনী মডেল থানাধীন রামপুর এলাকায় র‌্যাব ক্যাম্পের সামনে মহাসড়কের উপর একটি চেকপোষ্ট স্থাপন করে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো: -চট্টগ্রাম জেলার লোহাগড়া থানার বড় হাতিয়া আমতলী গ্রামের মৃত নজির আহম্মদের ছেলে কামাল হোসেন (৫২) একই এলাকার মৃত ফারুক আহম্মদের ছেলে, একই জেলার রাঙ্গুনিয়া থানার পদুয়া গ্রামের রতন বড়–য়ার ছেলে বাপ্পি বড়–য়া (৩৫) ও চাঁদগাও থানার হাজাররোড বাদামতলা গ্রামের খায়রুল বশরের ছেলে মোঃ হেলাল উদ্দিন (৩৫)। 

বুধবার বিকালে র‌্যাব-৭, চট্টগ্রামের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

র‌্যাব-৭, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, একটি যাত্রীবাহী বাসযোগে কতিপয় মাদক কারবরিরা মাদকদ্রব্য বহন করে বিক্রয়ের উদ্দেশ্যে কুমিল্লা হতে চট্টগ্রামের দিকে আসছে। এমন তথ্যের ভিত্তিতে বুধবার সকালে র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল ফেনী জেলার ফেনী মডেল থানাধীন রামপুর এলাকায় র‌্যাব ক্যাম্পের সামনে ঢাকা টু চট্টগ্রাম মহাসড়কের উপর একটি অস্থায়ী চেকপোষ্ট স্থাপন করে গাড়ী তল্লাশী শুরু করে। এসময় সন্দেহজনক একটি যাত্রীবাহী বাসকে থামানোর সংকেত দিলে বাসটি গতি বাড়িয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা ধাওয়া দিয়ে বাসটি আটক করতে সক্ষম হয়। 

জিজ্ঞাসাবাদ এবং তল্লাশী করে আসামীদের নিজ মূখে স্বীকারোক্তি এবং দেখানো ড্রাইভিং সীটের পিছনে থেকে তারা নিজ হাতে ২টি প্লাস্টিকের বস্তার ভিতর হতে সর্বমোট ২৬ কেজি গাঁজা বের করে দেয়। এ সময় ৪জন মাদক কারবারি-সহ  মাদক পরিবহনে ব্যবহৃত বাসটি জব্দ করা হয়। 

জিজ্ঞাসাবাদে আরও জানা যায়, তারা পরিবহনে চাকরির আড়ালে দীর্ঘদিন যাবৎ সুকৌশলে মাদকদ্রব্য (গাঁজা) কুমিল্লা জেলার সীমান্তবর্তী এলাকা হতে স্বল্প মূল্যে ক্রয় করে চট্টগ্রাম-সহ পার্শ্ববর্তী জেলার বিভিন্ন মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীদের নিকট অধিক মূল্যে বিক্রি করে আসছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৪ লক্ষ টাকা।

এ ব্যপারে গ্রেফতারকৃত আসামী ও উদ্ধারকৃত মাদকদ্রব্য ও জব্দকৃত আলামত সংক্রান্তে আইনানুগ ব্যবস্থা গ্রহণ শেষে ফেনী মডেল থানায় তাদের হস্তান্তর করা হয়েছে।