১৯ মে ২০২৪, রবিবার, ০৬:০২:২৬ অপরাহ্ন


এনআইডি করতে গিয়ে ধর্ষণের শিকার তরুণী, মামলা
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৯-০৮-২০২৩
এনআইডি করতে গিয়ে ধর্ষণের শিকার তরুণী, মামলা ফাইল ফটো


জাতীয় পরিচয়পত্র (এনআইডি) তৈরি করতে পরিষদে হাজির হন এক তরুণী। কিন্তু পরিষদে লোকজন নেই দাবি করে পাশের বন্ধুর বাড়িতে বসে কাজ করে দেওয়ার কথা বলে ইউপি সদস্য শহিদুল ইসলাম। সেখানে বন্ধু কাজলের সহযোগিতায় ওই তরুণীকে ধর্ষণ করে তিনি। 

বুধবার তাদের বিরুদ্ধে থানায় ধর্ষণ মামলা করেছেন ভুক্তভোগী। আসামি শহিদুল ইসলাম লোকেরপাড়া ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের সদস্য।

জানা গেছে, জাতীয় পরিচয়পত্র প্রস্তুত করতে ইউপি সদস্য শহিদুল ইসলামের সঙ্গে যোগাযোগ করেন এক তরুণী (২৩)। গত ১ জুলাই সকালে তাকে ইউনিয়ন পরিষদে যেতে বলে শহিদুল। কিন্তু সকালে যেতে না পারায় দুপুর ১২টার দিকে পরিষদে হাজির হন তিনি। 

তখন ইউপি সদস্য শহিদুল জানায়, পরিষদে কোনো লোক নেই, এখানে কাজ হবে না। তার বন্ধুর বাড়ি গিয়ে জাতীয় পরিচয়পত্রের কাজ করে দেওয়ার কথা বলে। পরিষদের পাশেই বন্ধু কাজলের বাড়িতে ওই তরুণী নিয়ে যান শহিদুল। সেখানে কাজলের সহযোগিতায় তাকে ধর্ষণ করে শহিদুল। কান্নাকাটি শুরু করলে বিয়ের আশ্বাস দেন তিনি। বিষয়টি কাউকে না জানানোর জন্য বলে। পরিবারের সম্মানের কথা ভেবে বিষয়টি গোপন রাখেন ভুক্তভোগী। কিন্তু দীর্ঘদিনেও বিয়ে না করায় বিচার পেতে মামলা করেন। ধর্ষণে সহায়তা করায় কাজলকেও আসামি করা হয়েছে।

অভিযোগের বিষয়ে জানতে ইউপি সদস্য শহিদুল ইসলামের সঙ্গে যোগাযোগের চেষ্টা করলে তার মোবাইল নম্বরটি বন্ধ পাওয়া যায়।

লোকেরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল হক মিলন জানান, লোকমুখে ঘটনা শুনেছেন। পরিষদের অন্য সদস্যদের নিয়ে বসে বিষয়টি নিয়ে আলোচনা করা হয়েছে। যেহেতু বিষয়টি মামলা পর্যন্ত গড়িয়েছে। তাই ভুক্তভোগী যেন সঠিক বিচার পান সে জন্য সহযোগিতা করা হবে।

ঘাটাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ লোকমান হোসেন বলেন, মামলা হয়েছে। বাদীকে স্বাস্থ্য পরীক্ষার জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। আসামিকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।