১৯ মে ২০২৪, রবিবার, ০৩:২০:৪৭ অপরাহ্ন


পানিতে ডুবে দুই মাদ্রাসাছাত্রীর মৃত্যু
অনলাইন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ০৯-০৮-২০২৩
পানিতে ডুবে দুই মাদ্রাসাছাত্রীর মৃত্যু মরদেহ পরিবারের কাছে হস্তান্তরের সময় পুলিশের সাথে এলাকার মানুষজনের ভিড়। ছবি: সময় সংবাদ


মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার কুমারভোগে পানিতে ডুবে চাঁদনী (১০) ও মরিয়ম (১১) নামে দুই মাদ্রাসা ছাত্রীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৮ আগস্ট) সন্ধ্যা ৬টার দিকে এ ঘটনা ঘটে।

চাঁদনী উপজেলার কুমারভোগ গ্রামের শাহ আলমের মেয়ে এবং মরিয়ম আক্তার একই গ্রামের সিদ্দিক হোসেনের মেয়ে। উভয়ই উপজেলার মৌছা আমেনা হাকিম দাখিল মাদ্রাসার শিক্ষার্থী।    

কুমারভোগ ৬ নং ওয়ার্ড ইউপি সদস্য কামাল হোসেন জানান, তাদের মধ্যে একজন সাঁতার জানতো। কি করে পানিতে ডুবে মারা গেলো বুঝতে পারছি না। ঘটনাস্থলে ড্রেজার মেশিন দিয়ে আসা জমানো পানি ছিল। তাছাড়া বৃষ্টির পানিও জমে ছিল।

মরিয়মের মা সুমি বেগম বলেন, বিকেল ৫টার দিকে মাদ্রাসা থেকে আসার পরে মেয়েকে ভাত দিলাম। ভাত খেয়ে বললো মা আমি গোসল করতে যাই। এর প্রায় আধাঘণ্টা পরে খুঁজতে গিয়ে দেখি জমে থাকা পানিতে চাঁদনীর মরদেহটি ভেসে আছে। এরপর অনেক খোঁজাখুঁজি করে পানির নিচ থেকে আমার মেয়ের মরদেহ পাই।

মৌছা আমেনা হাকিম দাখিল মাদ্রাসার সুপারিনটেনডেন্ট মাওলানা মো. মোস্তফা কামাল বলেন, আমাদের মাদ্রাসার পঞ্চম শ্রেণির ছাত্রী চাঁদনী ও মরিয়ম। অনেক মেধাবী শিক্ষার্থী ছিল। আমরা শোকাহত। আল্লাহ ওদের জান্নাতুল ফেরদাউস নসিব করুক।

এ ব্যাপারে ড্রেজারের মালিক জহির ফকির বলেন, আমার ড্রেজারের পাইপ ওইখানে আছে। তবে মাটি কাটা বন্ধ রয়েছে। তাছাড়া আমার কাছ থেকে স্থানীয় কামাল মেম্বার ড্রেজারটি চুক্তিতে ভাড়া নিয়ে চালাচ্ছিল।

পদ্মা সেতু উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর হোসাইন জানান, শিশু দুটির পরিবারের কারও বিরুদ্ধে অভিযোগ না থাকায় তাদের আবেদনের প্রেক্ষিতে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।