১৯ মে ২০২৪, রবিবার, ০৪:০৯:৫১ অপরাহ্ন


রাজশাহীতে তালাকের পর সাবেক স্ত্রীর আপত্তিকর ছবি প্রকাশ, যুবকের কারাদণ্ড
ইব্রাহীম হোসেন সম্রাট
  • আপডেট করা হয়েছে : ২৫-০৭-২০২৩
রাজশাহীতে তালাকের পর সাবেক স্ত্রীর আপত্তিকর ছবি প্রকাশ, যুবকের কারাদণ্ড File Photo


রাজশাহীতে তালাকের পর সাবেক স্ত্রীর আপত্তিকর ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করায় এক যুবকের ১ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাস বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সোমবার রাজশাহী সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. জিয়াউর রহমান এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত আসামীর তানজিমুল রনি দিনাজপুরের বিরল উপজেলার খোদশিবপুর গ্রামের বাসিন্দা।

সোমবার (২৪ জুলাই) এ তথ্য নিশ্চিত করেন রাষ্ট্রপক্ষের আইনজীবী ইসমত আরা।

তিনি বলেন, আসামি রনির সঙ্গে ভুক্তভোগী তরুণীর বিয়ে হয়েছিল ২০২১ সালের ২৫ জুন। পরের বছরের ১৫ জুন তাদের খোলা তালাক সম্পন্ন হয়। তালাকের আগে রনি তার স্ত্রীর অজান্তেই নগ্ন ছবি তুলে রেখেছিলেন। তালাকের পর ১৯ জুন তিনি তার স্ত্রীর ফেসবুক আইডি হ্যাক করে সেসব ছবি পোস্ট করেন। এরপর ২১ জুন সাবেক স্ত্রীকে ফোন করে তিনি ক্রেডিট কার্ডের পিন নম্বর জানতে চান। পিন নম্বর না দিলে আরেকটি নতুন ফেসবুক আইডি খুলে সেখানেও ছবিগুলো পোস্ট করেন আসামি।

এ নিয়ে রাজশাহী সাইবার ট্রাইব্যুনালে এসে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন ভুক্তভোগী তরুণী। মামলার বিচার চলাকালে আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়েছে। তাই আদালত তাকে দোষী সাব্যস্ত করে কারাদণ্ডের আদেশ দিয়েছেন।

তিনি আরও বলেন, আসামির অনুপস্থিতিতে আদালত রায় ঘোষণা করেছেন। তাকে গ্রেফতারে সাজা পরোয়ানা ইস্যু করা হয়েছে। ঘটনার ভুক্তভোগী হিসেবে আসামির জরিমানার অর্থ মামলার বাদী পাবেন বলে আদালত রায়ে উল্লেখ করেছেন।