১৯ মে ২০২৪, রবিবার, ০৩:০১:০৯ অপরাহ্ন


রাজশাহী ভারতীয় ভিসা অফিস থেকে প্রতারক গ্রেপ্তার
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ২৪-০৭-২০২৩
রাজশাহী ভারতীয় ভিসা অফিস থেকে প্রতারক গ্রেপ্তার রাজশাহী ভারতীয় ভিসা অফিস থেকে প্রতারক গ্রেপ্তার


রাজশাহীস্থ সহকারী ভারতীয় হাই কমিশনারের কার্যালয়ে ভারতীয় ভিসা করতে এসে আপ্পা সাইদ নামের এক প্রতারণ গ্রেপ্তার হয়েছে। সে নিজেকে সেনাবাহিনীর মেজর জেনারেল পরিচয় দিয়ে দ্রুত ভিসা করে দিতে বলে। আটক সাইদ যশোর জেলার কতোয়ালী থানা এলাকার সাইদ আব্দুল ওলির ছেলে।

পুলিশ জানায়, ভিসা অফিসে গিয়ে সেনা কর্মকর্তা পরিচয় দিয়ে দ্রুত ভিসা করিয়ে দিতে বলেন। পরে ভারতীয় সহকারি হাই কমিশনারের কার্যালয়ের ঢাকা হয়। সেখানকার কর্মকর্তারা তাকে জিজ্ঞাসাবাদ করলে, সে সেনাবানিহীর আইডি কার্ডসহ সংশ্লিষ্ট সব ধরনের কাগজ দেখাতে ব্যর্থ হন। পরে ভারতীয় সহকারি হাই কমিশনার মনোজ কুমার তাকে বোয়ালিয়া থানা পুলিশের হাতে তুলে দেন।

আটককৃত আপ্পা সাইদ জানান, তিনি ভারতে গিয়ে তারপর সেখান থেকে বিদেশে যাবেন বলে চট্টগ্রামের এক ব্যক্তিকে নগদ ৫০ হাজার টাকা দিয়েছেন। অজ্ঞাত ওই ব্যক্তি তাকে যশোর থেকে রাজশাহী নিয়ে আসে। এর আগেও তিনি দুইবার ভারতে গিয়েছিলেন। তিনি পেশার একজন কাপড় ব্যবসায়ী।

রাজশাহীস্থ ভারতীয় সহকারী হাই কমিশনার মনোজ কুমার জানান, আপ্পা সাইদ নিজেকে সেনাবাহিনীর মেজর জেনারেল পরিচয়ে ফোন দিয়ে ভারতীয় ভিসা করে দেওয়ার জন্য তাকে অনুরোধ করেন। এ সময় সাইদকে পদ্মা আবাসিক এলাকায় ভারতীয় হাই কমিশনার কার্যালয়ে দেখা করতে বলা হয়। সেখানে তার কথা বার্তায় সন্দেহ হলে তাকে বোয়ালিয়া থানা পুলিশে সোপর্দ করা হয়। এর আগেও আপ্পা সাইদ চট্টগ্রাম ও ঢাকা ভিসা সেন্টার থেকে ভারতীয় ভিসা করে নিয়েছিলেন।

বোয়ালিয়া মডেল থানার ওসি সোহরাওয়ার্দী জানান, ভারতীয় সহকারী হাই কমিশনারের দফতর থেকে সাইদ নামের এক ব্যক্তিকে আটক করে নিয়ে আসা হয়েছে। প্রতারণার অভিযোগে তার বিরুদ্ধে প্রচলিত আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।