২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ১০:৫৩:৪৫ পূর্বাহ্ন


পাকিস্তানের ছবিতে কাজ করেছেন বলিউডের কয়েক জন তারকা
তামান্না হাবিব নিশু :
  • আপডেট করা হয়েছে : ২৩-০২-২০২৩
পাকিস্তানের ছবিতে কাজ করেছেন বলিউডের কয়েক জন তারকা পাকিস্তানের ছবিতে কাজ করেছেন বলিউডের কয়েক জন তারকা


বিশ্বজুড়ে বলিউড অভিনেতাদের একটি বিশাল ফ্যান বেস রয়েছে। শুধু বলিউড নয়, অন্যান্য ইন্ডাস্ট্রিতে গিয়েও কাজ করেছেন একাধিক বলিউড তারকা। অন্যান্য ফিল্ম ইন্ডাস্ট্রিতেও তাঁদের প্রতিভা এবং দক্ষতা প্রদর্শন করেছেন। দক্ষিণের সিনেমা এবং হলিউডে কাজ করার পাশাপাশি হিন্দি সিনেমার তারকারা পাকিস্তানি সিনেমায়ও অভিনয় করেছেন। নিষেধাজ্ঞার কারণে বলিউড তারকারা এখন পাকিস্তানি ছবিতে অভিনয় করতে পারেন না। জানেন কোন কোন বলি তারকা পাকিস্তানি ছবিতে অভিনয় করেছেন?

নাসিরুদ্দিন শাহ- ওয়েডনেসডে এবং ইশকিয়ার মতো বেশ কয়েকটি বলিউড সিনেমায় অভিনয় করেছেন তিনি। দুটি পাকিস্তানি সিনেমা ‘খুদা কে লিয়ে’ এবং ‘জিন্দা ভাগে’-তে অভিনয় করেছেন নাসিরুদ্দিন।

নেহা ধুপিয়া- পাকিস্তানি সিনেমা ‘কাভি পেয়ার না কারনা’র আইটেম সং দিয়েই ওই ইন্ডাস্ট্রিতে ডেবিউ করেন নেহা। সিনেমায় অভিনয় করেছেন জারা শেখ, বীণা মালিক এবং মোয়াম্মার রানা।

ওম পুরি- ‘অ্যাক্টর ইন ল’ ছবির মাধ্যমে পাকিস্তানি ফিল্ম ইন্ডসাট্রিতে ডেবিউ করেন তিনি। সিনেমাটিতে তিনি সুখিয়া নামক এক চরিত্রে অভিনয় করেছেন। বিভিন্ন পাকিস্তানি ছবিতে কাজ করেছেন অভিনেতা।

কিরণ খের- অনুপম খেরের স্ত্রী কিরণ খের, ললিউড ফিল্ম কামোশ পানিতে অভিনয় করেছিলেন। এই ছবিতে অভিনয়ের জন্য তিনি সুইজারল্যান্ডের লোকার্নো ফিল্ম ফেস্টিভ্যালে সেরা অভিনেত্রীর পুরস্কার সহ বেশ কয়েকটি আন্তর্জাতিক পুরস্কার জিতেছিলেন।

জনি লিভার- বিখ্যাত ভারতীয় কমেডিয়ান পাকিস্তানি কমেডি ‘লাভ মে ঘুমে’ (২০১১ সালে) অভিনয় করেছেন।

বিনোদ খান্না- ‘গডফাদার: দ্য লেজেন্ড কন্টিনিউজ’ (২০০৭ সাল) ছবিতে একটি গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছেন অভিনেতা।

আরবাজ খান- তিনিও ললিউড ছবি ‘গডফাদার: দ্য লেজেন্ড’ কন্টিনিউয়ে অভিনয় করেছিলেন।

অমৃতা আরোরা- অমৃতা অরোরা সহ অনেক বলিউড তারকা ‘গডফাদার: দ্য লেজেন্ড কন্টিনিউয়ে’ অভিনয় করেছেন। মালাইকা অরোরার বোন উর্দু সিনেমায় ক্যামিও রোলে অভিনয় করেছেন।

গুলশান গ্রোভার- পাকিস্তানি বিরসা-তে একজন খলনায়কের ভূমিকায় অভিনয় করেছিলেন তিনি। রাজ বব্বরের ছেলে আর্য বাব্বারও অভিনয় করেছিলেন এই ছবিতে।

শ্বেতা তিওয়ারি- ২০১৪ সালে পাকিস্তানি অ্যাকশন রোম্যান্টিক ফিল্ম ‘সুলতানা’তে অভিনয় করেছেন তিনি। পরী নামক চরিত্রে অভিনয় করেছেন শ্বেতা।